দেশনতুন খবরবিশেষরাজনৈতিক

রাফায়েল বিতর্ক নিয়ে আরো একবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই দিন তিনি বিরোধীদের উদ্দেশ্য করে বলেন….

ভোটের মুখে রাফাল বিতর্ক নিয়ে আরও একবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জবাব দিলেন এই আধুনিক বিমান নিয়ে চলা বিভিন্ন তর্কবিতর্কের। যেমন কি আপনারা সকলেই জানেন কয়েক মাস ধরে রাফায়েল কে নিয়ে শুরু হয়েছে বিতর্ক।কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এই যুদ্ধ বিমান কেনার পেছনে মোদি সরকারের বিরাট জালিয়াতি বলে অভিযোগও করেছেন।এই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন কেলেঙ্কারি কোন দাগ নেই বলে দাবি করা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাফায়েল যুদ্ধবিমান কে কিনার পেছনে অনেক টাকা জালিয়াতি করেছে। এমন কি এই কংগ্রেস সভাপতি দেখানো পথ অনুসরণ করে বহু রাজনৈতিক দল ও এই একই পথে হেঁটেছেন তারাও এই বিষয়ে অভিযোগ করতে ছাড়েনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

এই রাফায়েল নিয়ে মামলা জল গড়িয়েছিল সুপ্রিম কোর্টেও। তবে সুপ্রিম কোর্টের রায়ে স্বস্তি মিলেছে মোদির।আইন কে বাঁচিয়ে রেখে ক্রমশ আক্রমণ চালিয়ে গিয়েছেন রাহুল। এই বিষয় নিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। তবে আপনাদের বলে রাখি আসন্ন লোকসভা নির্বাচনে রাফায়েল কে মোদির বিরুদ্ধে বড় অস্ত্র হিসাবে ব্যবহার করতে চেয়েছিল কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলি। তবে এই অবস্থায় গত শনিবার দিন রাফায়েল নিয়ে মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি সেদিন বলেন এই মুহূর্তে রাফায়েল যুদ্ধবিমানের প্রয়োজনীয়তা অনুভব করছে দেশ। তবে কিছু রাজনেতারা তাদের নিজেদের স্বার্থে রাফায়েল এর বিরোধিতা করছে। আপনাদের বলে রাখি শনিবার দিন রাতে সর্ব ভারতীয় সংবাদমাধ্যম “আজ তকে” একটি অনুষ্ঠানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর এই অনুষ্ঠানে তিনি এ বিষয় নিয়ে মুখ খুলেছেন। এদিন তিনি বিরোধীদের উদ্দেশ্য করে বলেন মোদি আসবে যাবে, কিন্তু দেশ থাকবে।

নিজেদের রাজনৈতিক ফায়দা এবং অধিকারের জন্য দেশের সুযোগ নিয়ে খেলা করা উচিত নয় বলে তিনি জানান। তবে এখানেই শেষ নয় তিনি আরো বলেন একই সঙ্গে দেশে এরকম ভাবে বিরোধিতা চলতে থাকলে ভারত বিরোধীরা এর সুযোগ নেবে। রাজনৈতিক নেতাদের সাবধান করতে গিয়ে তিনি বলেছেন মোদি বিরোধী হতে গিয়ে খেয়াল রাখবেন জঙ্গিদের হাতে যেন পোক্ত না হয়ে যান।

Related Articles

Back to top button