এবার ট্রাম্প,পুতিনকে পিছনে ফেলে বিশ্বের সবথেকে শক্তিশালী ব্যাক্তি হিসেবে উঠে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী..

গোটা বিশ্বে এবার সর্বশক্তিমান ব্যক্তি হিসাবে নাম উঠে গেল ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। ব্রিটিশ হেরাল্ডের একটি সমীক্ষায়, পাঠকেরা 2019 এর বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্যক্তির নাম হিসাবে নরেন্দ্র মোদি কে বেছে নিলেন। তবে আপনাদের বলে রাখি এই সমীক্ষায় বিশ্বের আরো নামিদামি নেতাদের ও নাম ছিল তাদের মধ্যে যেমন ভ্লাদিমির পুতিন, ডোনাল্ড ট্রাম্প, জিনপিং ইত্যাদি ইত্যাদি ওর নাম। তবে এই সকল নেতাদের পিছনে ফেলে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশ্বের সর্ব শক্তিমান ব্যক্তি হিসেবে অধিকার করলেন প্রথম স্থান।

ব্রিটিশ হেরাল্ডের এই সমীক্ষায়, বিশ্বের 25 টির ও বেশি শক্তিশালী নেতা তথা মানুষদের নাম ছিল এতে। তবে পৃথিবীর সবথেকে শক্তিশালী মানুষের নাম নির্বাচনের জন্য ব্রিটিশ হেরাল্ড শুধুমাত্র প্রতিটি নির্বাচনী বিঁধি পালনই করেনি, তাঁরা তাঁদের পাঠকদের ভোট দেওয়ার জন্য তাঁদের মোবাইলে ওয়ান টাইম পাসওয়ার্ডও পাঠিয়েছিল। আর এটাই প্রধান কারণ ছিল যে কোন ব্যাক্তি যেনো একবারের বেশি ভোট দিতে না পারে। এমনকি ভোটিং করার সময় ওয়েবসাইটটি ক্রাশ পর্যন্ত হয়ে গিয়েছিল কারণ একসঙ্গে অনেকসংখ্যক মানুষ একবারে এই ওয়েবসাইটে ভিজিট করে নিয়েছিলেন। তবে  ব্রিটিশ হেরাল্ডের পাঠকেরা সবথেকে বেশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 30.09 শতাংশ ভোট দিয়েছেন।আর এই নির্বাচনের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনার প্রতিদ্বন্দ্বী নেতা ডোনাল্ড ট্রাম্প, পুতিন আর জিনপিং কে পিছনে ফেলে এগিয়ে যান।এই সার্ভে থেকে জানতে পারা যায় এই ভোটে পুতিন পেয়েছিলেন 29.9 শতাংশ ভোট,আর অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প পেয়েছিলেন 21.9 শতাংশ আর চীনের রাষ্ট্রপতি জিনপিং পেয়েছিলেন 18.1 শতাংশ ভোট।

আর এবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি ব্রিটিশ হেরাল্ড ম্যাগাজিনের কভার ছবিতে জুলাইয়ের এডিশনে ছাপা হবে। আর এই এডিশন আগামী 15 ই জুলাই মুক্তি পাবে।যেমন কী  2019 এর লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক ঐতিহাসিক জয় লাভ করেন আর তার পরে গোটা বিশ্বে উনার সন্মান আরো বিপুল পরিমাণে বেড়ে যায়।এছাড়া ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেখিয়ে দিয়েছিলেন পুলওয়ামা জঙ্গি হামলার পর ভারত চুপ করে বসে থাকার মত নয় তিনি পাল্টা শহীদ সেনা জওয়ানদের প্রতিশোধ নিতে পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিলেন।আর সে ঘটনার জেরেই  প্রশংসা গোটা দুনিয়ায় হয়েছে, আর এর জন্য ওনাকে বিশ্বের সবথেকে শক্তিশালী ব্যাক্তি হিসাবে তুলে এনেছে।

Related Articles

Close