জনমত সমীক্ষায় আবারো বাইডেন, জনসন কে পেছনে ফেলে বিশ্ব সেরা নেতা হিসাবে নাম লেখালেন মোদী

করোনার কবলে পড়ে ভারতবর্ষে একদম ত্রাহি ত্রাহি রব উঠেছে। করণা পরিস্থিতিতে সামলানোর জন্য লকডাউন করা হয়েছে। আর এই লকডাউনের সময় ভারতের বহু মানুষের চাকরি চলে গেছে। করোনা পরিস্থিতির বেহাল অবস্থার জন্য ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কমলেও এক সমীক্ষার মাধ্যমে ধরা পড়েছে, বর্তমানে প্রতিবেশি থেকে বন্ধু দেশের সাহায্যে এবং দেশ মধ্যস্থ উন্নত স্বাস্থ্য পরিকাঠামোর জন্য কিছুটা মাথা তুলে আজ দাঁড়িয়েছে ভারত।

তাই ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিশ্বের অন্যান্য দেশের প্রধান মন্ত্রীদের মধ্যে সেরা নেতার স্থানটি দখল করেছেন। বাইডেন জনসনের মতো নেতাদের পেছনে ফেলে বিশ্বের সেরা নেতার তালিকায় নাম উঠেছে ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

আমেরিকার ‘মর্নিংরকনসাল্ট’ নামে একটি সংস্থা প্রায় ২,১২৬ জন ভারতীয়র উপর একটি সমীক্ষা চালিয়েছিল। এই সমীক্ষায় ধরা পড়েছে। চলতি মাস অর্থাৎ ২১ সালের জুন মাস পর্যন্ত গোটা বিশ্বের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্রহণযোগ্যতা সূচক রয়েছে ৬৬ শতাংশ। মোদীকেই প্রধানমন্ত্রীর আসনে দেখতে চান প্রায় ৬৬ শতাংশ প্রাপ্তবয়স্ক মানুষ।

সেরা নেতার তালিকায় নরেন্দ্র মোদির পরেই ৬৫ শতাংশ সূচক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। এরপরে রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডর তিনি পেয়েছেন ৬৩ শতাংশ সূচক। এরপরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি পেয়ছেন ৫৪ শতাংশ এবং জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল রয়েছেন ৫৩ শতাংশ সুচকে। তবে এই তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন দখল করেছেন অষ্টম স্থান।