প্রকাশিত হল ভারতের 50 জন প্রভাবশালী ব্যক্তির নাম, তালিকায় প্রথমেই রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম..

শুধুমাত্র আমাদের দেশে নয় সারা বিশ্বজুড়ে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা যে কতখানি তা আর বলার অপেক্ষা থাকে না। প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা যে সবার শীর্ষে তা আশা করা যায়। এবার এক সার্ভের মধ্য দিয়ে একথা প্রমাণিত হয়ে গেল। সম্প্রতি এক সার্ভের মাধ্যমে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা এবং দেশে ওনার প্রভাব যে কতটা তা আবারো প্রমাণিত হয়ে গেছে।
ফেম ইন্ডিয়া এবং এশিয়া পোস্ট একটি সার্ভে করা হয়।

আর এই সার্ভের মধ্য দিয়ে দেশের 50 জন প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করা হয়েছিল।যেখানে এই 50 জন প্রভাবশালী ব্যক্তির মধ্যে প্রথম স্থানে রয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এবার সবাইকে অবাক করে দিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তৃতীয় স্থানে রয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এক্ষেত্রে রতন টাটা রয়েছেন চতুর্থ স্থানে এবং রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানি রয়েছেন পঞ্চম স্থানে।


NSA অজিত ডোভাল এই 50 জন প্রভাবশালী ব্যক্তির তালিকায় 9 নম্বরে স্থান করে নিয়েছেন। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক 10 নম্বর স্থানে রয়েছেন। এছাড়াও 12 নম্বর স্থানে রয়েছেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। এর পরের স্থানেই অর্থাৎ 13 নম্বর স্থানে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। অপরদিকে এই তালিকায় 16 তম জায়গায় রয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাছাড়া এই 50 জন ব্যক্তির তালিকায় নাম রয়েছে অক্ষয় কুমার, রাহুল গান্ধী, রামদেব বাবা সহ আরও অনেক জনের।

বিজেপি সভাপতি জেপি নাড্ডা রয়েছেন এক্ষেত্রে 17 নম্বর স্থানে। স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এবং রাহুল গান্ধী যথাক্রমে 18 এবং 21 নম্বর স্থান অধিকার করে রয়েছেন। জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার 23 নম্বর স্থানে রয়েছেন। এই জনপ্রিয় অভিনেতা বহুবার দেশের সেবার কাজে নিজেকে নিযুক্ত করেছেন। একজন অভিনেতা হিসাবে পরিচিত হওয়ার পাশাপাশি তিনি বহুবার গরীব অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য খ্যাতি লাভ অর্জন করেছেন যার ফলে মানুষের মনে এক আলাদা জায়গা করে নিয়েছেন।

এই সার্ভে মোট 12 জন বুদ্ধিজীবীদের নিয়ে করা হয়। এই তালিকায় সমস্ত রকম (রাজনীতিবিদ, অভিনেতা, ব্যবসায়ী, সাংবাদিক সহ আরও অনেকেই) মানুষ রয়েছেন। যেখানে এই তালিকায় 50 জনের মধ্যে 99.6 শতাংশ ভোটের সমর্থন পেয়ে প্রথম স্থান অধিকার করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী।

Related Articles

Close