তবে জলের পাইপ কী তোমার দাদু বসিয়েছিল। রাহুল কে উদ্দেশ্য করে সরাসরি খোঁচা নরেন্দ্র মোদীর…

নরেন্দ্র মোদী যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখন তিনি কংগ্রেসের বিরুদ্ধে রাজনৈতিক আক্রমণ করতে গিয়ে বারবার সোনিয়া গান্ধীর প্রসঙ্গ টেনে নিয়ে আসতেন। কখনো তাকে বিদেশিনী বলে খোঁচা দিতেন। 14 ভোট থেকে মোদির মূল নিশানা হয়ে দাড়িয়ে ছিলেন নেহেরু ও গান্ধী পরিবার। আর মোদী এবারও সেই ধারা বজায় রেখে নাম না করে রাহুল গান্ধীর বাপ ঠাকুরদার কাজকর্ম নিয়ে প্রশ্ন তুললেন।
শুক্রবার ছত্রিশগড়ের অম্বিকাপুরে জনসভা করতে গিয়ে মোদী বলেন, এর আগে যে সরকার 100 বছর ধরে ছত্তিশগড়ে শাসন করেছিলেন তারা কখনো উন্নয়নের কথা ভাবেন নি।

রমন সিংহ প্রায় 15 বছরে ছত্রিশগড়ের চেহারা একেবারে বদলে দিয়েছেন। এরপরে নাম না করে রাহুল গান্ধীর উপর প্রশ্ন তুলেন মোদি। মোদী বলেন এখানে যে জলের পাইপ লাগানো হয়েছে তা কী তোমার নানা-নানি বা দাদু- দিদা করেছে। এবার তোমরা জবাব দাও এতদিন শাসনে থাকা সত্ত্বেও কেন ছত্রিশগড়ে উন্নয়ন হয়নি কেন?
পর্যবেক্ষকরা বলছেন যত দিন দিন 2019 এর ভোট এগিয়ে আসছে ততই রাজনৈতিক নেতাদের পারস্পরিক আক্রমণ বেড়েই চলেছে।

এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রকাশ্য সভা থেকে কংগ্রেসদের ‘চোর’ বলতে ছাড়ছেন না। নাম না করে নরেন্দ্র মোদি কে উদ্দেশ্য করে রাহুল গান্ধী বলেছেন চৌকিদারই চোর হ্যায়। এর জবাব দিতে গিয়ে মোদিজী ও নানা-নানি,দাদু-দিদা কেও বাদ দিচ্ছেন না। তবে এটা বলা বাহুল্য যে যত উনিশের ভোট এগিয়ে আসবে রাজনৈতিক উত্তেজনা তত বাড়বে।