এবার রাহুলকে সরাসরি আক্রমণ মোদি সরকারের। বললেন এক মাত্র চৌকিদারি পারেন দেশের চোর গুলিকে বিতাড়িত করতে।

লোকসভা নির্বাচন দিন দিন এগিয়ে আসায় আলোচনায় আসছে চোর ও চৌকিদারের বিতর্ক। আমরা বরাবর রাহুল গান্ধীর মুখেই এই শব্দ দুটি শুনে অভ্যস্ত কিন্তু এবার মাননীয় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মুখে শোনা গেল এই শব্দের ব্যবহার। সাধারণত নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে রাহুল গান্ধী হয়তো তার অনেক জনসভাতেই বলেছেন , “চৌকিদার হ্যায় চোর “। গত শনিবার উড়িষ্যায় হওয়ায় এক জনসভায় রাহুল গান্ধীর প্রতি নরেন্দ্র মোদি ক্ষোভ একবারই উগরে দিলেন। তিনি আক্রমণাত্মক হয়ে রাহুল গান্ধীকে লক্ষ্য করে বললেন, “একমাত্র চোরই দরকার চৌকিদারকে তাড়াতে”। যা দিনকাল পড়েছে তাতে কারখানা হোক বা সমাজ সব স্থানেই এটাই নিয়ম চলছে বলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর অভিযোগ।


তিনি ব্যঙ্গ করে বলেছেন, ” যতক্ষণ চৌকিদার রয়েছেন ততক্ষণ চোর তার কাজ করতে পারবে না, তাই চোর আপ্রাণ চেষ্টা করে কিভাবে চৌকিদার কে বিতাড়িত করা যাবে”। রাহুল গান্ধী বারবারই প্রধানমন্ত্রীকে রাফায়েল চুক্তি নিয়ে নানা রকম বিতর্কতে জড়িয়েছেন। ভারতকে ক্ষমতার দিক থেকে শক্তিশালী করার উদ্দেশ্যকে তিনি একটি দুর্নীতিগ্রস্ত অভিযোগ বলে তুলে ধরেছেন। এছাড়াও তিনি দেশের জন্য আধুনিক বিমান কেনার প্রসঙ্গ নিয়েও নানা রকম সমালোচনা করেছেন। এবং তার পরিপ্রেক্ষিতে কতদিন আর প্রধানমন্ত্রী চুপ করে থাকবেন , তিনি এবারে রাহুল গান্ধীকে কথার তোপ দাগলেন।মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য এবার , “গত ২০০৪ সাল থেকে মোদি সরকার ক্ষমতায় আসার আগে পর্যন্ত ভারতীয় সেনাকে বারবার দুর্বল করার চেষ্টা করা হয়েছে। মোদি সরকার ভারতীয় সৈনিক দলের ক্ষমতাকে বৃদ্ধি করার আপ্রাণ চেষ্টা করেছে এবং সাধারণ মানুষ চোখে দেখতেও বুঝতে পারছে”।

প্রধানমন্ত্রীর শেষমেস কংগ্রেসের বিরুদ্ধে অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারির কথা নিয়ে নেমেছেন। কংগ্রেসের বিরুদ্ধে তার প্রশ্ন, ‘ ইউপির আমলে সরকারের রাস কার হাতে ছিল , তা নিয়ে ‘! কংগ্রেস চালিয়েছিল না ক্রিস্টিয়ান মিসেল এ নিয়েও তিনি কংগ্রেসের উপর তীর ছুড়েছেন। তিনি কথায় কথায় বলেছেন , ” ক্রিস্টিয়ান মিসেল নাকি প্রধানমন্ত্রী নরসিংহের থেকেও বেশি জানতেন। ক্রিস্টিয়ান মিশেলের তো খুব ভালো সম্পর্ক ছিল কংগ্রেস সরকারের সাথে”।

মাননীয় প্রধানমন্ত্রী পষ্ট জানিয়ে দিয়েছেন, দেশের সুরক্ষা কে নিয়ে তিনি কোন রকমেরই আপোষ করবেন না , এবং যারা নিজের স্বার্থে দেশের সুরক্ষাকে আরও নিম্নতর করেছে তাদের প্রতি কড়া ব্যবস্থা নেওয়া হবে”।

Related Articles

Back to top button