বিশ্ব সেরা ধনীদের তালিকায় উপরে উঠে এলো গৌতম আদানির নাম, শীর্ষ তালিকা থেকে বাদ পড়ল মুকেশ আম্বানির নাম

সম্প্রতি খবর ছিল যে, ভারতের গৌতম আদানি বিল গেটসকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় চতুর্থ স্থানে এসেছেন, তবে গতকাল মার্কিন বাজারের চমকপ্রদ উল্লম্ফনের কারণে বিলিয়নেয়ারদের তালিকায় কিছুটা পরিবর্তন এসেছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ভারতের গৌতম আদানি আবারও বিল গেটসকে পিছনে ফেলে পঞ্চম স্থানে চলে এসেছেন।

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্সে, ভারতের মুকেশ আম্বানি বর্তমানে শীর্ষ ১০ ধনীর তালিকার বাইরে রয়েছেন এবং ১১তম স্থানে নেমে এসেছেন। এর আগে এই তালিকায় দশম অবস্থানে ছিলেন তিনি। গতকাল মার্কিন বাজারে ব্যাপক উল্লম্ফন ঘটেছে এবং এর পরে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্কের সম্পত্তি আরো বেড়েছে। গতকাল তাঁর সম্পত্তি বেড়েছে ৪.৩৬ বিলিয়ন ডলার এবং তাঁর মোট সম্পত্তি বেড়েছে ২৪৮ বিলিয়ন ডলার।

আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস বার্নার্ড আর্নল্টকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। জেফ বেজোসের সম্পত্তি একদিনে ১.৩৬ বিলিয়ন ডলার বেড়েছে এবং এখন তাঁর মোট সম্পত্তি ১৪৬ বিলিয়ন ডলারে নেমে এসেছে। বিল গেটস এবং গৌতম আদানি উভয়ের সম্পত্তি ১১৬ বিলিয়ন ডলার, কিন্তু গতকাল বিল গেটসের সম্পত্তি বেড়েছে ২.৫৮ বিলিয়ন ডলার এবং গৌতম আদানির সম্পত্তি ১.৪৬ বিলিয়ন বেড়েছে, যার কারণে বিল গেটস চতুর্থ এবং গৌতম আদানি পঞ্চম স্থানে এসেছেন।

শীর্ষ ১০ ধনীদের তালিকাটি হলো: ইলন মাস্ক প্রথম স্থানে, জেফ বেজোস দ্বিতীয় স্থানে, বার্নার্ড আর্নল্ট তৃতীয় স্থানে, বিল গেটস চতুর্থ স্থানে, গৌতম আদানি পঞ্চম স্থানে, ল্যারি পেজ ষষ্ঠ স্থানে, ওয়ারেন বাফেট সপ্তম স্থানে, সের্গেই ব্রিন অষ্টম স্থানে, স্টিভ বলমার নবম স্থানে এবং দশম স্থানে রয়েছেন ল্যারি এলিসন, যেখানে মুকেশ আম্বানি ১১তম স্থানে এসেছেন।