ক্রিকেট ছেড়ে চাষবাসের মনোযোগ দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি নিজের জমিতে ফোলালেন ফসল, দেখুন ভিডিও…

ভারতীয় টিমে এখনও ফাঁকা রয়েছে তার জন্য জায়গা। হ্যাঁ আপনারা ঠিকিই বুঝতে পেরেছেন এখানে কথা বলা হচ্ছে মহেন্দ্র সিং ধোনিরই।ছয় মাসেরও বেশি সময় আগে ভারতীয় দলে দেখা মিলে ছিল মহেন্দ্র সিং ধোনির, কবে ফিরবেন সে বিষয় ছিল না কোনো নিশ্চয়তা।আর এখনও পর্যন্ত সেই বিষয়ে কোন প্রকার নিশ্চয়তা বেরিয়ে আসেনি , তিনি কী আদৌ দলে ফিরবে না ফিরবে না তাও বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। বিশ্বকাপ 2019 এর সেমিফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড এর ম্যাচে শেষবারের মতো দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে ভারতের হয়ে খেলতে।

আর তারপর থেকে তিনি বাইরে রয়েছেন দলের। তারপর দক্ষিণ আফ্রিকা,অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা সিরিজেও ধোনির মেন ইন ব্লু জার্সিতে ফেরার রহস্য ক্রমশ ঘনীভূত হয়েছে। তবে যাই হোক দুটি বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এখনো পর্যন্ত নিজের অবসরের ঘোষণা সম্পর্কে কোন প্রকার কিছু ইঙ্গিত দেননি। তাই কিছুটা হলেও এখনো পর্যন্ত ভবিষ্যতে দেখা মিলতে পারে এমনটাই আশঙ্কা করা যাচ্ছে।তবে ক্রিকেটপ্রেমীদের মনে তাকে নিয়ে যে কৌতূহল তা এক ফোঁটাও কমেনি।

তবে এখন অনেক ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন হয়ে উঠেছে মহেন্দ্র সিং ধোনি তাহলে কি করছেন ক্রিকেট থেকে ছুটি নিয়ে। তবে তাদের উদ্দেশ্যে বলে রাখি কখনো তিনি সেনা ডিউটি সামলাচ্ছেন আবার কখনো বাইক নিয়ে বেরিয়ে পড়েছেন ঘুরতে আবার কখনো ফিটনেস ট্রেনিং করছেন রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে।তবে এসবের মধ্যে দিও মহেন্দ্র সিং ধোনি এখন একটা কাজে মনোযোগ দিয়েছেন সেটি হলো চাষবাস, হ্যাঁ বর্তমানে তিনি ক্রিকেট ছেড়ে এখন চাষবাসে মনোযোগ দিয়েছেন।তবে অন্যদিকে যেমনটা আমরা জানি গত 31 মে মাস থেকে শুরু হতে চলেছে ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট আইপিএল।

আর সেখানে আবারো দেখা মিলবে ভারতীয় টিমের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। তাই আইপিএল এর আগে ট্রেনিং করতে একাধিক জায়গাতে দেখা যাচ্ছে তাকে।চেন্নাই ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হয়েছে, 2 মার্চ থেকে ট্রেনিং শুরু করতে চলেছেন মহেন্দ্র সিং ধোনির। এক্ষেত্রে দু সপ্তাহ ট্রেনিং করবেন। তারপর দিনকয়েক বিশ্রাম নিয়ে আবার দলের প্রস্তুতি শিবিরে যোগ দেবেন ধোনি।তবে আইপিএল শুরুর আগে আপাতত মহেন্দ্র সিং ধোনির ফ্যান এর জন্য বেরিয়ে এলো সুখবর কারন তাকে আপাতত অর্গানিক ফার্মে চাষ করতে দেখা গেল। রাঁচিতে নিজের জমিতে ধোনি পেঁপে ফলিয়েছেন, আর এবার পেঁপের ফলন ভালো হওয়ার পর তিনি তরমুজ চাষেও উদ্যোগ নিয়েছেন বলে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে।

এই দিন ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি, পোস্ট করা এই ভিডিওটি যে তিনি লিখেছেন 20 দিনে এই জমিতে পেঁপে চাষ করেছি আর এবার তরমুজের অর্গানিক ফার্মিং শুরু করলাম। প্রথমবার এমন উদ্যোগ নেওয়া হয়েছে তাই নিজেকে খুব উৎসাহিত বোধ মনে করছি বলেও জানান তিনি। দেখে নিন মহেন্দ্র সিং ধোনির ফেসবুকে শেয়ার করা সেই ফার্মিংয়ের ভিডিওটি….

Start of organic farming of watermelon in Ranchi followed by papaya in 20 days time.first time so very excited.

Posted by MS Dhoni on Wednesday, February 26, 2020