এবার মাহিকে নিয়ে বেফাঁস মন্তব্য প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কাপিল দেবের..

ছয় মাসেরও বেশি সময় আগে ভারতীয় দলে দেখা মিলেছিল মহেন্দ্র সিং ধোনির, তবে কবে আবারো তিনি ফিরবেন ভারতীয় দলে সে বিষয়ে নেই কোন নিশ্চয়তা। তিনি কী আদৌ দলে ফিরবে না ফিরবে না তাও বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে সকলের কাছে। বিশ্বকাপ 2019 এর সেমিফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড এর ম্যাচে শেষবারের মতো দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে ভারতের হয়ে খেলতে। তবে তাকে আবারও খেলতে দেখা যাবে আইপিএলে।

চেন্নাই সুপার কিংসের হয়ে জার্সিতে নামতে চলেছেন তিনি আগামী মাস থেকে খেলার ময়দানে। যদিও ধোনি ব্যক্তিগতভাবে বিশ্বকাপে খেলতে আগ্রহী হলেও তিনি এবার দলের অটোমেটিক চয়েস নন। তাই এখন নিজের ফ্রর্ম দেখানোর জন্য আইপিএল কে বেছে নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি।তবে এবার জাতীয় দলের প্রত্যাবর্তন এর আগে কপিল দেব ধোনিকে নিয়ে সংশয় প্রকাশ করলেন বললেন জাতীয় দলে সুযোগ পাওয়ার আগে ধোনিকে আরো ম্যাচ খেলার প্রয়োজন আছে।

এই দিন নয়ডার একটি অনুষ্ঠানে হাজির ছিলেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব সেখানে তিনি জানান এবার আইপিএলে ধোনি একাই খেলছেন না আমি এমন একজন ব্যক্তি যিনি তরুণ ক্রিকেটারদের দেখতে বারবার উন্মুখ থাকি। এবং মনে করি যারা আমাকে আগামী দশ বছর গর্বিত করতে পারবে সেরকম। এরই সাথে মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় তিনি বলেন দেশের জন্য অনেক কিছু করেছেন তিনি আর উনার ফ্যানরা ওনাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ও দেখতে চাই।তবে একটা ক্রিকেট টিমে খেলোয়াড়দের বাছাই করার যে প্রক্রিয়া সেটা ম্যানেজমেন্টের সিদ্ধান্ত অনুযায়ী হয়ে থাকে।

তাই জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধোনিকে আরো বেশি ম্যাচ খেলতে হবে বিভিন্ন ক্রিকেটারদের নির্বাচনের ক্ষেত্রে একাধিক প্যারামিটার থাকা উচিত নয়। কপিল দেবের কথা থেকে এটা স্পষ্ট বোঝা গেল যে তরুণ প্রজন্মের ক্রিকেটারদের দিকেই যে বিশ্বকাপজয়ী ক্যাপ্টেনের নজর থাকবে অর্থাৎ ধোনির সময় বর্তমানে ফুরিয়ে এসেছে এ কথায় তিনি বোঝাতে চাইলেন। তবে একজন সমর্থক হিসাবে চাইবো তিনি যাতে টি- টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারেন। প্রসঙ্গত আরও বলে রাখি এবার চেন্নাই সুপার কিংস এর জার্সি তে 2 ই মার্চ থেকেই চিদাম্বরম স্টেডিয়ামে অনুশীলনের জন্য নেমে পড়তে চলেছেন তিনি। প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারে যাচ্ছে আপাতত CSK এর ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে নামতে চলেছেন মাহি ভাই। আর দলের পূর্ণ প্রস্তুতি শুরু হচ্ছে 19 মার্চ থেকে।