অবশেষে বেরিয়ে এলো সেই কারণ যার জন্যই বর্তমানে ভারতীয় টিমে থাকছেন না মহেন্দ্র সিং ধোনি

এখনো পর্যন্ত পাওয়া তথ্য থেকে এটা পরিষ্কার হয়ে যায়নি যে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতীয় জাতীয় দলে কবে ফিরবেন। এ বিষয়ে রয়েছে এখনো অনেক ধোঁয়াশা। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ব্যাট-প্যাড তুলে রাখবেন, না আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিজের আন্তর্জাতিক ক্রিকেটকে ধরে থাকবেন সে বিষয়ে রয়েছে এখনও অনেক সংশয়।তবে এখন এক পাওয়া তথ্য অনুযায়ী জানতে পারা গেছে যে চোটের জন্যই নাকি এই মুহূর্তে জাতীয় দলের বাইরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

যেমন কী আমরা জানি বিশ্বকাপের পরবর্তী সময় থেকে ভারতীয় দলে এখনো পর্যন্ত দেখা মিলেনি ধোনির।ৎতবে ভারতের এই প্রাক্তন অধিনায়ক বিশ্বকাপের পর দুই মাসের ছুটি নিয়ে সেনাবাহিনীর সঙ্গে দেশসেবা করেন। যার ফলে তিনি ক্যারিবিয়ান সফর ও দক্ষিণ আফ্রিকা সফরে চলতি সিরিজে নেই।তবে এবার যা খবর শোনা যাচ্ছে সেটা তে বেরিয়ে আসছে নভেম্বরের বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজও পাওয়া যাবেনা এই ভারতীয় প্রাপ্তন অধিনায়ক কে। যার ফলে একের পর এক সিরিজ থেকে নিজেকে সরিয়ে রাখা নিয়ে ক্রিকেট প্রেমিদের কাছে উঠছে একাধিক প্রশ্ন।

তবে আরো একটি খবর বেরিয়ে আসছে সেখানে জানা যাচ্ছে ধোনির অনুপস্থিতির প্রধান কারণ হলো চোট। শোনা যাচ্ছে বিশ্বকাপ চলাকালীন পিঠের ব্যথায় ভুগেছিলেন মাহি। এছাড়া আইপিএলে লক্ষ্য করা যায় কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলার সময় পিঠে ব্যথা অনুভব করতে তাকে।পিঠে ব্যথা থাকা সত্ত্বেও এই ম্যাচে 79 রানের এক অপরাজিত ইনিংস খেলেছিলেন চেন্নাই সুপার কিংয়ের ক্যাপ্টেন তথা ভারতের প্রাক্তন অধিনায়ক। আর ম্যাচ শেষ হবার পরেই সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছিলেন চোট টা খারাপ তবে কতটা খারাপ তা তিনি বলতে পারবেন না।

পিঠে ব্যথা নিয়েই বিশ্বকাপ খেলায় চোট আরো বাড়তে থাকে তবে বিশ্বকাপে কনুই এ চোট পেয়েছিলেন টিম ইন্ডিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান।তবে এখন প্রাপ্ত খবর থেকে জানতে পারা যাচ্ছে নভেম্বরের মধ্যেই সুস্থ হয়ে উঠবেন এই অধিনায়ক। আর পুরোপুরি ফিট না হয়ে মাঠে নামতে চান না তিনি। কেরিয়ারে সায়াহ্নে চোট নিয়ে খেলে নিজের সেরাটা দিতে পারবেন না, আর এমনটা চাননা মাহি৷ এতে ভারতীয় দলেরই ক্ষতি হবে৷ দেশের ক্রিকেটের জন্য ধোনির এই ভাবনায় মুগ্ধ হয়েছেন ক্যাপ্টেন কোহালি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-20 সিরিজ শুরুর আগে ধোনি সম্পর্কে বলতে গিয়ে বিরাট জানিয়েছিলেন, শুধু ভারতীয় ক্রিকেটের কথাই ভাবেন ধোনি। টিম ম্যানেজমেন্টের ভাবনাও প্রতিফলিত করার চেষ্টা করেন মাহি৷

Related Articles

Back to top button