খেলাধুলাদেশনতুন খবরবিশেষ

ভারতীয় সেনার হয়ে প্রশিক্ষণের অনুমতি পেলেন মহেন্দ্র সিং ধোনি!

নিজের দেশের হয়ে কোনো কিছু করা অত্যন্ত গর্বের বিষয়।আর সেই নিজের দেশের হয়ে অর্থাৎ ভারতীয় সেনার হয়ে কাজ করার অনুমতি পেয়ে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।যেমন কি আপনারা জানেন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি।তবে অবসরের সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে তিনি জানিয়েছিলেন আগামী দুই মাস তিনি কোন প্রকার ক্রিকেট খেলবেন না।তবে তিনি এই আগামী দুই মাস কি করবেন তা তিনি নিজের মুখেই জানিয়েছিলেন তিনি জানিয়েছিলেন ক্রিকেট থেকে ছুটি নিয়ে আগামী দুই মাস টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্ট-এ বিশেষ ট্রেনিংয়ে ব্যস্ত থাকবেন।সদ্যসমাপ্ত বিশ্বকাপে ধোনির মন্থর ব্যাটিং সবসময় ছিল চর্চার শিরোনামে।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ কেরিয়ারের শেষ ম্যাচে একটা মরিয়া চেষ্টা করেছিলেন বটে। কিন্তু মার্টিন গাপ্তিলের থ্রো-য়ে রান আউট হয়ে ফিরতে হয় তাঁকে। ম্যাচ হেরে বিদায় নেয় ভারতও। এরপরই তুঙ্গে ওঠে ধোনির অবসর জল্পনা। সকলের নজর ছিল আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরে দল নির্বাচনের দিকে। কিন্তু নির্বাচনের একদিন আগে ধোনি তাঁর নয়া সিদ্ধান্তের কথা জানিয়ে ফের তাক লাগিয়ে দেন সকলকে। আর অন্যদিকে এই ভারতীয় প্রাক্তন অধিনায়ক কে রেজিমেন্টে ট্রেনিং নেওয়ার জন্য অনুমতি দিলেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। খবর সূত্রে জানতে পারা গেছে জম্মু কাশ্মীরে ভারতীয় সেনা বাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নেবেন ভারতীয় বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক এমএসডি।

এই দুই মাস তিনি ভারতীয় সেনাদের মতোই জীবন কাটাবেন। তবে ভারতীয় সেনার কোন প্রকার অভিযানের সময় অবশ্য তিনি থাকবেন না এটা স্পষ্ট জানিয়ে দেয়া হয়েছে। এ কথা হয়তো কারো জানতে বাকি নেই যে 2011 সালে ধোনিকে প্যারাশুট রেজিমেন্টের লেফটেনেন্টে কর্নেল পদে সম্মানিত করে ভারতীয় সেনা। এছাড়া ও 2015 সালে আগ্রায় এলিট প্যারা রেজিমেন্ট ফোর্সের প্রশিক্ষণেও অংশ নিয়েছিলেন মাহি।

Related Articles

Back to top button