আজ সন্ধ্যা সাত ঘটিকায় সাংবাদিক বৈঠক ডেকে পাঠালেন মহেন্দ্র সিং ধোনি, অবসরের জল্পনা তুঙ্গে..

মহেন্দ্র সিং ধোনি বা এম.এস ধোনি ভারতের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে অন্যতম একজন। যিনি নিজের দক্ষতার জন্য ভারতের অধিনায়কের পদ অর্জন করেছিলেন। ভারতে প্রাক্তন অধিনায়ক এতটাই বিখ্যাত ছিলেন যে তার বায়োপিক পর্যন্ত তৈরি করা হয়েছিল। তিনি সকলের কাছে মাহি নামে পরিচিত। মাহি দুর্দান্ত উইকেট কিপিং সকলের মনের অন্তরে জায়গা করে দেয়। মহেন্দ্র সিং ধোনির জীবনী সিনেমাটিতে আমরা মাহি ছোট থেকে বড় হওয়ার গল্প জানতে পেরেছিলাম।

তবে আজ সন্ধ্যা সাত ঘটিকায় সাংবাদিক বৈঠক ডেকেছেন এমএস ধোনি। আর তারপরই ক্রিকেট মহল থেকে শুরু করে গোটা দেশে জল্পনা উঠতে শুরু করেছে তাহলে আজই কী ক্রিকেট জগত থেকে অবসর ঘোষণা করতে চলছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক?যেমন কী আপনারা সকলেই জানেন ধোনির অবসরের জল্পনা গত কয়েক মাস ধরে খুব তুঙ্গে ছিল। অনেক ভারতীয় ক্রিকেট সমর্থকরা অনুমান করেছিলেন এই বছরের বিশ্বকাপের পরে তিনি অবসর নিয়ে নেবেন।

কিন্তু ধনী বিশ্বকাপ শেষ হওয়ার পরও অবসর নেননি। তার বদলে তিনি সেনা ডিউটিতে যোগদান দেওয়ার জন্য বিসিসিআইয়ের কাছ থেকে দুই মাসের ছুটির জন্য আবেদন করেছিলেন। যার দরুন তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরে ও দেখা যায়নি। তবে তারপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে ছাড়াই দল ঘোষণা করে দেন নির্বাচকরা, তবে এখন পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে অনুমান করা হচ্ছে ধনী আজই অবসর ঘোষণা করতে পারেন আর তাতে অবাক হওয়ার মত কিছু থাকবে না ক্রিকেটপ্রেমীদের কাছে। তবে ধনী সাংবাদিক বৈঠক ডাকার খবর প্রকাশে আসার পরই সর্মথকরা অবসরের জল্পনা উড়িয়ে দিয়েছেন। এখন ধোনির ভক্তদের আশঙ্কা রয়েছে আজই হয়তো তাদের প্রিয় ক্রিকেট তারকা তার ব্যাট এবং প্যাড তুলে রাখার ঘোষণা করে দেবেন আর তারপরই তাকে ক্রিকেট জগতে আর খেলতে দেখা যাবে না।

তবে এখন অনেকেই বলছেন এবার ক্রিকেট জগত থেকে অবসর নিলে ধোনিকে দেখা যেতে পারে রাজনৈতিক ময়দানে। তবে একথা কতখানি সত্যি হবে তাতো সময়ের অপেক্ষায় বলে দিতে পারবে।

Related Articles

Close