নতুন খবররাজনৈতিকরাজ্য

বড় খবর -সিবিআইয়ের নিরাপত্তায় রাজ্যে আরও সেন্ট্রাল ফোর্স পাঠালো কেন্দ্র..

বর্তমানে এখন সিবিআই ও রাজ্য পুলিশের মধ্যে সংঘর্ষ তুঙ্গে। তাই মোদী সরকার কেন্দ্রীয় দপ্তর গুলিতে নিরাপত্তা নিয়ে চিন্তিত রয়েছে। সেই জন্য আরো কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হতে পারে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, নিজাম প্যালেসে ও সল্টলেকের সিজিও কমপ্লেক্সে আরো কেন্দ্রীয় সেনাবাহিনী মোতায়েন করা হতে পারে। কারণ বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রীয় দপ্তর গুলিতে ভিড় বাড়ার সম্ভাবনা রয়েছে। কারণ এই দপ্তর গুলিতে সিবিআই অফিস ছাড়াও আরো গুরুত্বপূর্ণ অফিস রয়েছে কেন্দ্রীয় সরকারের। আজ সপ্তাহের প্রথম দিন তাই দপ্তর গুলিতে ভিড় বাড়বে বলে সম্ভাবনা রয়েছে। আর এই দপ্তরগুলো সুরক্ষা স্বার্থে আরো কেন্দ্রীয় ফোর্স মোতায়েন করা হবে বলে জানা যাচ্ছে।

কেন্দ্র ও রাজ্যের মধ্যে লড়াই এখন তুঙ্গে। রবিবারে কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই পৌঁছানোর সঙ্গে সঙ্গে শিবিরের সমস্ত দপ্তরগুলো কলকাতা পুলিশ চারিদিক থেকে ঘিরে ফেলে। কোন সিবিআই আধিকারিক যাতে বাইরে না বেরোতে পারে তার জন্য রাজ্য পুলিশের তরফে বাইরে থেকে সিল করে দেওয়া হয়। এরপরে সিবিআই রাজ্যপাল এর তরফ থেকে কেন্দ্র বাহিনী চায়। আর রাজ্যপাল এই ব্যাপারে সবুজ সিগনাল দেন। এর পরেই যুদ্ধকালীন তৎপরতায় কেন্দ্র বাহিনী পাঠানো হয় কলকাতায়। রবিবার রাতেই সল্টলেকের সিজিও কমপ্লেক্স এবং নিজাম প্যালেসে কেন্দ্রীয় বাহিনীর ওপর নিরাপত্তার দায়িত্ব চলে যায়। রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত সিবিআই দপ্তর গুলির দায়িত্ব রয়েছে সেন্ট্রাল ফোর্স। খবর সূত্রে জানা যায়, এদিন সকাল থেকে কেন্দ্রীয় দপ্তরের অফিসে সেন্ট্রাল ফোর্স মোতায়েন করা হয়েছে।

দপ্তরে আসা যাওয়ার সমস্ত লোককে চেক করা হচ্ছে।এক কথায় বলতে গেলে কেন্দ্রীয় সরকারের দপ্তর গুলি এখন কড়া নিরাপত্তার মধ্যে রয়েছে। যেহেতু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ানোর সম্ভাবনা রয়েছে তাই আরো বেশি করে কেন্দ্র বাহিনী মোতায়েন করতে পারে কেন্দ্রীয় সরকার এমনটাই খবর পাওয়া গেছে।

Related Articles

Back to top button