আমি আমির খানের মা নয়, লাল সিং চাড্ডার মা হয়েছি শুধু, ৪০ বছর বয়সী মোনা সিংয়ের ‘চরিত্র’ নিয়ে প্রশ্ন উঠছিল, এবার এলো উত্তর

বর্তমানে চর্চায় রয়েছে আমির খান অভিনীত সিনেমা লাল সিং চাড্ডা। সিনেমায় মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন আমির খান এবং কারিনা কাপুর খান। তবে আমরা অনেকেই জানিনা এই সিনেমাতে আমির খানের মায়ের ভূমিকায় কে অভিনয় করেছেন। এই সিনেমাটি আমির খানের মায়ের অধিকার অভিনয় করেছেন মোনা সিং। সিনেমার পাশাপাশি মোনা সিংয়ের এই চরিত্র নিয়ে উঠেছে প্রশ্ন। মাত্র ১৭ বছরের পার্থক্য আমির খান এবং মোনা সিংয়ের বয়সের মধ্যে। তাহলে কিভাবে তিনি আমির খানের মায়ের চরিত্রে অভিনয় করার জন্য রাজি হয়ে গেলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে।

৪০ বছর বয়সী এই অভিনেত্রী সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছেন, তিনি সিনেমাটি আমির খানের মায়ের চরিত্রে অভিনয় করেনি বরং তিনি অভিনয় করেছেন লালচিং চাড্ডা নামক একটি চরিত্রের মায়ের চরিত্রে। যেকোনো অভিনেতা অভিনেত্রী যে কোন চরিত্রে অভিনয় করতে পারেন। দর্শকদের উচিত শুধুমাত্র সিনেমাটি বোঝার এবং দেখার।

অভিনেত্রী আরো বলেছেন, “বিতর্ক অনেক আগে থেকেই শুরু হয়েছিল কিন্তু আমি কোন কথা বলিনি। আমি চেয়েছিলাম মানুষ আগে পুরো সিনেমাটি ভালো করে দেখুন। এটি আমির খানের বায়োপিক নয় যে আমির খানের বয়স আর আমার বয়স মাপা হবে। একটি চরিত্রে অভিনয় করার সময় আমরা অন্য কিছু ভাবি না। চলচ্চিত্রে অভিনয় করার সময় আমি ভীষণভাবে আত্মবিশ্বাসী ছিলাম যে মানুষ এই সমস্ত কথা কখনোই মাথায় আনবে না”।

মোনা সিং বলেন, “আমার পরিবার নিয়ে আমি ভীষণভাবে গর্বিত। আমি যখন আমার বাবা মা এবং স্বামীকে নিয়ে সিনেমাটি দেখতে গিয়েছিলাম তখন আমি সত্যি নিজের কান্না থামাতে পারিনি। এই সিনেমাটিতে অভিনয় করার সময় আমার এমন একটি অভিজ্ঞতা হয়েছিল যেটি আমার আগে হয়েছিল থ্রি ইডিয়েট সিনেমায় অভিনয় করার সময়। আমি বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে চাই এবং এটি এমন একটি চরিত্র যেটি করে আমি ভীষণভাবে গর্বিত”।