দেশনতুন খবর

মোদীর স্মার্ট মাস্টার স্ট্রোক ! এবার থেকে বর্ডারে ঢোকার আগে ভয়ে কাঁপবে জঙ্গীরা !

 

পাকিস্তান সীমান্ত পেরিয়ে জঙ্গি পাঠিয়ে ভারতকে অনেকদিন ধরে জালাতন করছে। যে সমস্ত জায়গা দিয়ে জঙ্গিদের অনুপ্রবেশ ঘটানো হচ্ছে দিল্লি থেকে সেই সব জায়গা গুলোতে কঠোর নজরদারি বাড়ানো হয়েছে। ভারত-পাকিস্তান সীমান্তে বসতে চলেছে স্মার্ট বোর্ড। সোমবার এই প্রকল্পটির শুভ সূচনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।এর ফলে জঙ্গিদের অনুপ্রবেশ থেকে ভারতকে রক্ষা করা যাবে। এই আধুনিক বেড়া নিয়ন্ত্রণ রেখা বরাবর 5 কিলোমিটার দৈর্ঘ্যের দুটি জায়গায় এই বেড়া দেওয়া হবে।

এই বেড়া পুরোটাই লেজার দ্বারা নিয়ন্ত্রিত হবে এমনকি আরও অনেক আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে এই বেড়ায়। ভারত-বাংলাদেশ সীমান্তে চোরা চালান, জাল নোটের কারবার, মাদক দ্রব্য পাচার আরও বিভিন্ন বেআইনি কাজ বন্ধ করতে আগামী বছরের মধ্যে বিএসএফ স্মার্ট বেডার সাথে কাজে লাগবে চালক বিহীন আকাশ যান।আসামের ব্রহ্মপুত্র নদ বরাবর 48 কিলোমিটার দীর্ঘ ধুবড়ি সীমান্ত এলাকায় এই অত্যাধুনিক বেড়া এই বছরের মধ্যেই লাগানো হয়ে যাবে বলে জানানো হয়েছে।

 

এই বেড়া কী কী কাজ করবে তা স্বরাষ্ট্রমন্ত্রী কে পুরো দেখাবে বিএসএফ জাওয়ানরা। এই বেড়া প্রতিটি ঘন্টার রেকর্ড মজুত রাখতে পারবে। এই বেড়া যেকোনো আবহাওয়া তে কাজ করতে পারবে। এই বেড়া ভারত-পাকিস্তান এবং ভারত-বাংলাদেশ সীমান্তে এই বেড়া বসানো হবে। এই বেড়া দেওয়ার ফলে ভারতে জঙ্গি প্রবেশ বন্ধ হয়ে যাবে বলে জানানো হয়েছে।

Related Articles

Back to top button