দেশনতুন খবর

দীপাবলিতে সবচেয়ে বড় উপহার দিল মোদির সরকার। গ্যারান্টি ছাড়াই মাত্র 59 মিনিটে মিলবে 1 কোটি টাকার লোন।

এই দীপাবলিতে দেশের ছোট এবং মাঝারি ব্যবসায়ীদের জন্য সুখবর আসতে চলেছে। মোদি সরকার এদের এক নতুন সুবিধা দিচ্ছে। এর ফলে দেশের ব্যবসায়ীদের ব্যবসা করতে সুবিধা হবে। ব্যবসায়ীরা এক ঘণ্টার ও কম সময়ে 1 কোটি টাকা পর্যন্ত লোন পেতে পারেন। 1 নিউজ পোর্টাল থেকে জানা গেছে 2 নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘোষণা করবেন। প্রধানমন্ত্রীর এই নতুন যোজনায় ছোট ব্যবসায়ীরা খুব সহজে 1 কোটি টাকা পর্যন্ত লোন পেতে পারেন যাতে তারা নিশ্চিন্তে ব্যবসা শুরু করতে পারে।MSME সেক্টর হলো সরকারের বিশেষ চিন্তার কারণ।কারণ এখান থেকেই রোজগার এর পরিমাণ অনেক বেশি। তাই সবাই এখানে মনোযোগ দিচ্ছে।

MSME নিয়ে এক মন্ত্রীর বক্তব্য এই সেক্টরকে পুরো ঝঞ্ঝাটমুক্ত করতে হবেহ তবেই দেশে বিকাশের গতি তীব্র হবে।পরবর্তীকালে ব্যাঙ্ক গুলি MSME সেক্টর গুলিকে লোন দেওয়ার জন্য এগিয়ে আসবে এটাই হবে বলে মনে করা হচ্ছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া,ব্যাঙ্ক অফ বরোদা, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, ইন্ডিয়ান ব্যাঙ্ক রয়েছে। ব্যবসায়ীদের জন্য psbloansin59minutes.com এ ওয়েব সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যেহেতু পোর্টালটি এখনো আপডেট করা হয়নি, তাই আপনি যদি নতুন ব্যবসা শুরু করতে চান তাহলে কিছুদিন অপেক্ষা করতে হতে পারে।

তবে এই সমস্ত কাজগুলি করার জন্য আপনাকে কোন ব্যাংকের ব্রাঞ্চ এ যাওয়ার প্রয়োজন পড়বে না। ওয়েব সাইটের ওয়েব পোর্টালে আপনার সমস্ত তথ্য যাচাই করা হবে তারপর আপনার প্রাপ্য লোন আপনার ব্যাংক একাউন্টের খাতায় ঢুকে যাবে।
বিশেষজ্ঞদের মতে এই যোজনা ব্যবসায়ীদের অনেক সাফল্য এনে দেবে এবং দেশের উন্নতি ও ঘটবে। ইজ অফ ডুইং বিজনেস ভারত 142 তম স্থান থেকে উঠে এসে একেবারে 77 তম স্থানে এসে পৌঁছেছে। মাত্র চার বছরের মোদি সরকার ভারতকে বিভিন্ন যোজনা চালু করে এই স্থানে নিয়ে এসেছে।এরকম ভাবে চললে ভারত আরো আগে যাবে বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button