বিদ্যুৎ বিলের ক্ষেত্রে মোদি সরকারের বড় ঘোষণা, যা জানলে আপনিও হবেন খুশি।

সরকার ইলেক্ট্রিক বিল সম্পর্কিত একটি বড়ো বদল আনতে চলেছে , যা শুনে আপনিও খুশি হয়ে যাবেন।
আপনারা তো জানেনই যখন থেকে মোদি সরকার ভারতের ভার সামলাচ্ছেন ,দেশের অনেক কিছুরই বদল হয়েছে । আর এবার তিনি বদলাতে চলেছেন বিদ্যুৎ সংক্রান্ত কিছু জিনিস।আপনাদের জনিয়ে দিই, যে গরিবদের ঘরে বিদ্যুৎ পৌঁছানোর জন্য মোদি সরকার এবার আরেকটি যোজনা বানিয়েছেন , আর সেই যোজনাটির নাম “সৌভাগ্য যোজনা” ।সৌভাগ্য যোজনার সাথে সাথে উজ্জ্বলা যোজনা, আবাস যোজনা, এর সঙ্গে গরিবদের জন্য বিনা টাকাই শৌচালয় তৈরির কাজ ও সরকার শুরু করে দিয়েছে ।

এই সকল যোজনার মাধ্যমে মোদী সরকার জনগণের কল্যাণ এর কাজ করে চলেছে ।সূত্রের আধার থেকে জানা যায় যে, মোদি সরকার বিদ্যুতের বিল সংক্রান্ত আরও তিনটি খুশির খবর আনতে চলেছেন । অনেক সময়ই লাইনের বিলের জন্য বেশিরভাগ মানুষই চিন্তায় থাকেন।কখনো অনেকবেশি বিল আবার কখনো টাকা জমাদেওয়া সত্বেও দ্বিতীয় বার আবার টাকা জুড়ে বেশি টাকা বিল চলে আসে।এই সকল সমস্যা কে দেখে মোদি সরকার একটি ঐতিহাসিক সিদ্ধান্ত নিলেন। যদি আপনি প্রত্যেক মাসের লাইনের বিল দেওয়ার জন্য চিন্তিত , তাহলে হতে পারে এই খবর আপনার জন্য।

জানা যাচ্ছে যে, লাইন এবং নবীকরণ এর জন্য মন্ত্রি আর. কে .সিং একটি অনেক বড় সিদ্ধান্ত নিলেন । বিদ্যুৎ উপভোক্তাদের জন্য তিনটি বড় খুশির খবর আর সেগুলি হল-

(১):এবার থেকে প্রত্যেক মাসে আসবে লাইনের বিল। ডিসেম্বর থেকে বিদ্যুৎ লাইন উপভোক্তাদের তাদের ফোনেই লাইন যাওয়া কিংবা আশা, বিল পেমেন্ট এবং বিদ্যুৎ লাইন সম্পর্কিত সব বিষয়ে রেজিস্টার করা ফোন নাম্বারের আগে থেকে জানিয়ে দেওয়া হবে।

(২): এবার থেকে লাইনের বিল ও বেশি আসবে না এবং বিল জমা করার জন্য লাইন বিভাগের চক্র লাগাতে হবে না। এবার থেকে যত টাকার রিচার্জ করা হবে ততটাকা রী লাইন ব্যবহার করতে পারবেন।

(৩): তামিলনাডু ‘জনরেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কর্পোরেশন তাজেডকো’ তুফানে যারা পীড়িত লাইনের বিল দেওয়ার সময় বাড়িয়ে ৩০ শে নভেম্বর বিল দেওয়ার শেষ দিন দিয়েছেন।