1000 দিনের কর্মসূচি নিয়ে এবার ময়দানে নামতে চলেছে মোদীর 2.0-এর সরকার, দেখুন কোন কোন বিষয়ে দেওয়া হবে জোর…

দ্বিতীয়বার প্রধানমন্ত্রী নিয়োগ হবার পর থেকে মোদি সরকার একাধিক কর্মসূচিতে আবার নেমে পড়েছেন।ইতিমধ্যে মোদির 2.0 সরকার একাধিক কর্মসূচিও নিয়ে ফেলেছে। দ্বিতীয়বার ক্ষমতায় এসে দুটি উচ্চ পর্যায়ে প্যানেল ছাড়াও বেশ কয়েকটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করে ফেলেছেন তিনি।আগামী দিনে দেশকে আরো অগ্রগতির দিকে নিয়ে যেতে একাধিক রোড ম্যাপ এর সঙ্গে ময়দানে নামতে চলেছে মোদি সরকার।

আগামীদিনের পথ চলার একাধিক রোডম্যাপ সঙ্গে নিয়ে এবার ময়দানে নামতে চলেছে মোদী সরকার।
যার মধ্যে উল্লেখযোগ্য হল মিশন 2022। আগামী দিনে মোদী সরকার কিভাবে পথ চলবে , তা নিয়ে ইতিমধ্যেই 1000 দিনের কর্মসূচি নিয়ে এগোতে চলেছে মোদী সরকার। আর এই কর্মসূচির ডেডলাইন রয়েছে 2022 সাল। এর আগে অর্থাৎ ভোটের আগে মোদী সরকার 100 দিনের কাজের এক কর্মসূচি নিয়েছিল।

আর ভোট মিটতেই 100 নয়,এবার 1000 দিনের কাজের কর্মসূচি নেওয়া হচ্ছে বলে জানতে পারা গেছে। ইতিমধ্যেই 100 দিনের কাজের একটি রোডম্যাপ নির্মাণের জন্য সমস্ত ক’টি মন্ত্রককে নির্দেশ দিয়ে দিয়েছেন মোদী সরকার। আর 2022 সালের ডেডলাইনের কথা ভেবেই যেন এই কর্মসূচি তৈরি হয়, তা নিয়েই রোডম্যাপ তৈরির নির্দেশ দিয়েছেন স্বয়ং মোদী।

কোন কোন কাজের ক্ষেত্রে এমন উদ্যোগ নিয়েছেন তিনি? তথ্য অনুসারে জানতে পারা গেছে 2022 সালের মধ্যে সরকার চাইছে, বাড়ি, রাস্তা, জল ইত্যাদি বিষয়ে উন্নতিতে জোর দিতে চাইছে মোদী সরকার। এই সমস্ত বিষয়ের উন্নতিতে একাধিক চিন্তাভাবনা রয়েছে মোদী সরকারের। এর মধ্যে বিজেপির ইস্তেহারে বেশ কয়েকটি প্ল্যান রয়েছে বলেও জানতে পারা গেছে। আর সেগুলিও কার্যকারী করতে চাইছে নতুন এনডিএ সরকার।

মোদী 2.0 সরকারের দাবি 2022 সালের মধ্যে 7 মিলিয়ন বাড়ি তৈরি করতে হবে গোটা দেশে।যেটাকে মোদি টু পয়েন্ট জিরো সরকার পাখির চোখ হিসাবে দেখছে। গৃহহীনদের বাড়ির ছাদের আশ্রয় দিতে বদ্ধপরিকর মোদী সরকার। এছাড়াও সারা দেশে ব্য়াঙ্কের সংখ্যা বাড়িয়ে দিতে চাইছে মোদী সরকার। এছাড়াও রয়েছে স্বাধাীনতার 75 বছরের পূর্তি অনুষ্ঠান। সেদিকেও বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনায় রয়েছে মোদী সরকারের।