মোদী, মমতা না যোগী ! ২৪-এর নির্বাচনে কে হতে পারেন দেশের যোগ্য প্রধানমন্ত্রী, প্রকাশ্যে এল জনমত সমীক্ষার ফলাফল

সর্বভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টু ডের ‘মুড ওফ দ্য নেশন’ এর সমীক্ষার ফলাফল অনুযায়ী সর্ব প্রথম স্থানে আছেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, ইন্ডিয়া টু ডে প্রত্যেক বছরেই একটি সমীক্ষা চালান যার নাম ‘মুড অফ দ্য নেশন’ এই সমীক্ষার দ্বারা জনসাধারণের একাংশ ভবিষ্যতে কাকে প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান সেই বিষয়েই এই সমীক্ষা। গত জানুয়ারি ও আগস্ট এর ফলাফলে নরেন্দ্র মোদীকে চেয়েছিলেন প্রায় ৩৮ শতাংশ মানুষ।

তবে বর্তমান পরিস্থিতিতে করোনা মোকাবিলার দ্বিতীয় ঢেউ, কৃষি আইন এর বিক্ষোভ সাথে অক্সিজেন এর সংকটে বেশ কিছুটা জনপ্রিয়তা ফিকে পড়ে গেছে নরেন্দ্র মোদীর। তার জনপ্রিয়তার ফলাফলসমূহ হয়েছে ২৪ শতাংশ। তবে জনপ্রিয়তা হ্রাস পেলেও এই মুহুর্তে প্রথম স্থানেই রয়েছেন নরেন্দ্র মোদী।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রয়েছেন এই তালিকায় দ্বিতীয় স্থানে। জনসাধারণের বিচারে ১১ শতাংশ মানুষের বিচারে ভবিষ্যতের প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য প্রার্থী যোগী আদিত্যনাথ। এরপরে তৃতীয় স্থানে রয়েছেন রাহুল গান্ধী। এক্ষেত্রে জনসাধারণের থেকে ১০ শতাংশ বিচারে পরবর্তী প্রধানমন্ত্রী হবার যোগ্য প্রার্থী হিসেবে গণ্য করেছেন সাধারণ মানুষ।

তবে ২৪ এর ভোট প্রস্তুতিতে জনসাধারণের একাধিক চাইছে দিল্লীতে জাঁকিয়ে বসুক মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত, এই সমীক্ষায় জানুয়ারি মাসে মাত্র ৪ শতাংশ ভোট পেয়েছিলেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তবে আগস্ট মাসের সমীক্ষায় মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে ৮ শতাংশ ভোট পেয়ে অরবিন্দ কেজরীবালের সাথে টক্কর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২১ এর দুর্দান্ত নির্বাচনের পর বেশীরভাগ মানুষ চাইছেন আগামী দিনে প্রধানমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।এই মুহুর্তে সবচেয়ে কম বিচার পেয়ে প্রধানমন্ত্রী পদের তালিকায় আছেন অমিত শাহ।