নতুন খবররাজনৈতিক

হরিয়ানাতে আরো একবার চলে গেলো মোদি ম্যাজিক, কংগ্রেসের হল লজ্জাজনক হার!

এই কথাটিতে কোনো অমত নেই যে, অন্যান্য সরকারের তুলনায় ভারতের বর্তমান সরকার অর্থাৎ বিজেপি সরকার জনগণের আশা’র উপর দাঁড়াতে পেরেছে।২০১৯ এর লোকসভা নির্বাচন শুরু হতে আর মাত্র ২ থেকে ৩ মাস বাকি। তাই সকল রাজনৈতিক পার্টি গুলো নিজেদেরকে জনগণের সামনে শ্রেষ্ঠ প্রমাণ করার জন্য নিজেদের প্রচার কার্যে লেগে পড়েছে। হরিয়ানাতে হওয়া উপনির্বাচনে বিজেপি নেতা কৃষ্ণ মিদ্যা ১২৯৩৫ টি সিট এ সংখ্যাগরিষ্ট ভোটে জয়লাভ করলো ,আর এতে বিরোধী পার্টিগুলিতে অনেক বড়ো ধাক্কা লেগেছে। আপনাদের জানিয়ে দিই, রাজস্থানের রামগড় বিধানসভার সিটের ফলাফল আসার পর হরিয়ানায় হওয়া উপনির্বাচনের ফলাফল ও চলে এসেছে।

 


যদি রামগড়ের সিটের সম্মন্ধে বলা হয় তবে, উপনির্বাচনে কংগ্রেস প্রতিনিধিরই জয় হয়েছে। কংগ্রেস প্রতিনিধি সব মিলিয়ে ৮৩৩১১ ভোট পেয়েছে। এবং তিনি ১২২২৮ টি ভোট পেয়ে জয়লাভ করেছেন। সেই জায়গায় বিজেপি প্রতিনিধি পেয়েছে,৭১০৮৩ টি আসন। কিছুদিন পর যে, লোকসভা ভোট টি হবে এটি তার শুরুর ভোট। আর এই ২ টি ভোটে পাওয়া ফলাফল থেকেই বিজেপি এবং কংগ্রেস পার্টির ভবিষ্যৎ নির্ধারিত হবে। তবে বিধানসভার ভোটে বিজেপি কংগ্রেসকে হারিয়ে জয়লাভ করলেন। একদিকে বিজেপি নেতা, কৃষ্ণ মীদ্দ্যা ৪৬৯১৬ টি ভোট পেয়ে কংগ্রেসের থেকে এগিয়ে রয়েছে এবং অপরদিকে জননায়ক জনতা পার্টির অধিনেতা ৩০৯৫৬ টি ভোট পেয়ে তিনি ২ য় নম্বরে আছেন।কংগ্রেসের রণদীপ সুরজেবালা ১৯৬১১টি ভোট পেয়ে তৃতীয় নম্বরে আছেন।

আপনাদের জানিয়ে দিই, রামগড়ের নির্বাচন অধিকারী পঙ্কজ শর্মা বললেন যে,রামগড়ের আর্টস কলেজে সকাল ৮ টা থেকে মত গণনা শুরু হয়ে ছিল।রাজস্থান রাজ্যটিতে সব মিলিয়ে ২০০টি সিটের মধ্যে, ১৯৯ টি সিটে ৭ ই সেপ্টেম্বরে মতোদান হয়েছিল।আরো জানিয়ে দিই , রামগড়ে বসপা প্রতিনিধির মৃত্যুর পর এই সিটটিতে আর নির্বাচন হয়নি। বিগত সোমবার মতদাণ হওয়ার পর আজ তার মতগণনা হল। এই নির্বাচনে দুই নারীসহ ২০ জন প্রার্থী রয়েছেন। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওই পোর্টালটিতে।

Related Articles

Back to top button