একমাত্র ভরসা মোদিই! “তালিবান ত্রাস” থেকে বাঁচতে মোদিকে রাখির শুভেচ্ছা আফগান বোনদের

দিন দিন পরিস্থিতি আরো ভয়াবহ হয়ে উঠছে আফগানিস্থানে। চারিদিকে শুধু সন্ত্রাস আর ভয় এবং মৃত্যুর শব্দ সাধারণ মানুষের প্রাণ বিপন্ন হয়ে উঠছে । কাতারে কাতারে মানুষ দেশ ছাড়তে বাধ্য হচ্ছে। আফগানিস্তানের দয়াকুন্ডি প্রদেশের এক বছর পঁচিশের সরকারি কর্মচারী তরুণী কাবুলে তার বন্ধুর বাড়িতে লুকিয়ে আছে। এই তরুনীর মত আরো হাজার হাজার আফগানি মেয়েদের ভয় তাড়িয়ে বেড়াচ্ছে। ভয় এবং নিরাপত্তাহীনতা গ্রাস করছে আফগানিস্তানের সমস্ত তরুণী এবং নারীদের।

ভারত সরকার বরাবরই আফগানি জনসাধারণের পাশে দাঁড়িয়েছে। এরআগেও ভারত সরকারকে বলতে শোনা গেছে প্রয়োজনে সমস্ত রকম সাহায্য এবং আশ্রয় প্রদান করবে দেশ। এদিন ওই সরকারি কর্মচারী তরুণী ও তার বন্ধুরা মিলে ই-রাখি পাঠালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার সাথে পাঠালেন অডিও বার্তা।

এদিন একটি সর্বভারতীয় পত্রিকায় ওই তরুণীকে বলতে দেখা যায় এর মাধ্যমেই তিনি ইরাকি পাঠিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এবং সেখানে তিনি জানিয়েছেন আফগানিস্তানের সকল মহিলার মর্যাদা এবং সুরক্ষা বিপন্ন।সর্বভারতীয় ওই পত্রিকায় তরুণী যে বার্তা দিয়েছেন তার ইংরেজি সারমর্ম করলে দাঁড়ায়” মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজি আমি আপনাকে রাখির শুভেচ্ছা জানাতে চাই আমি জানি এটি একটি ভারতের পবিত্র উৎসব এই উৎসবে সমস্ত বোনেরা ভাইদের কব্জিতে রাখি বাঁধে এবং ভাইরা প্রতিশ্রুতিবদ্ধ হয় যে সবরকম সুরক্ষার দান করবে বোনেদের। বর্তমানে আমি কাবুলে লুকিয়ে আছি।

আমি একজন সরকারি কর্মচারী।আফগানিস্তানের সকল মহিলাদের তরফ থেকে আমি আপনাকে এই রাখি পাঠাচ্ছি। আমাদের সকলের ভাগ্যে যে কি হবে আমরা তা নিজেরাও জানিনা। যদি আমরা তালিবানি সেনাদের হাতে পড়ি তাহলে আমাদের চরম অত্যাচারের শিকার হতে হবে এবং আমাদের মৃত্যু নিশ্চিত। বর্তমানে তালিবানেরা আমাদের সাথে এরকম আচরণ করছে। বিশেষ করে যারা আমার মত সরকারি কর্মচারী।

আমি হাতজোড় করে অনুরোধ করছি আমাদের ভারতে আসার ভিসা দিন এবং আমাদের প্রাণ এবং মর্যাদা বাঁচান। তালিবানি জঙ্গিদের হাতে পড়ার আগেই অনেক নারী এখানে আত্মহত্যা করছে । পুরুষদের থেকে আমরা অনেক দুর্বল। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আবার আমাদের দেশে ফিরে আসবো এই প্রতিশ্রুতি দিচ্ছি । আপনি একজন মহান নেতা দয়া করে আপনি এই বোনের কান্না শুনুন আমাদের এই নিষ্ঠুর পরিণতির হাত থেকে রক্ষা করুন প্লিজ স্যার , প্লিজ স্যার আমি আপনার প্রতিক্রিয়ার জন্য অপেক্ষারত রইলাম। “