প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে জুড়লো আরও একটি সাফল্য, এবার টুইটারে সর্বাধিক অনুসরণ করা রাজনীতিবিদের মধ্যে নাম লেখালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোশাল মিডিয়ায় কতটা সক্রিয় তা সকলেই জানেন৷ জনগণের সঙ্গে যোগাযোগ রাখার জন্য  নিয়মিত তিনি সোশাল মিডিয়া ব্যবহার করেন।  বিশ্বের সমস্ত রাজনীতিবিদদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সর্বাধিক  লোক পছন্দ করেন৷ সোশ্যাল মিডিয়ায় সর্বাধিক পছন্দের সক্রিয় রাজনীতিবিদ নরেন্দ্র মোদী৷  একই সঙ্গে টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে আরও একটি বিষয় যুক্ত হয়েছে৷

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নির্বাচন হেরে যে ধরনের সহিংস মনোভাব প্রকাশ করেছিলেন,  টুইটার ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে রেখেছে৷ এমন পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিতের পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের সোশ্যাল মিডিয়ায় সর্বাধিক অনুসরণ করা সক্রিয় রাজনীতিবিদ হয়ে উঠেছে।

 

দুঃসময় কাটছে না মুকেশ আম্বানির! ধনী ব্যক্তিদের তালিকা থেকে আরও একধাপ নীচে রিলায়েন্স কর্তা

টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুসারীর সংখ্যা বর্তমানে 64.7 মিলিয়ন, ডোনাল্ড ট্রাম্প যখন ছিলেন,  তখন  টুইটারে অনুগামীদের সংখ্যা ছিল 88.7 মিলিয়ন।  মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা সোশ্যাল মিডিয়ায় সর্বাধিক অনুসরণকারী নেতা।  তবে সক্রিয় রাজনীতিতে ওবামা এখন নেই। সেই  কারণে বর্তমানে রাজনীতিবিদ দের মধ্যে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফলোয়ার সর্বাধিক৷   একই সাথে আমেরিকার নবনির্বাচিত রাষ্ট্রপতি জো বিডেনের টুইটারে ২৩.৩ মিলিয়ন ফলোয়ার রয়েছে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অনুসরণ করে ২৪.২ মিলিয়ন মানুষ।

যদিও মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট টি বন্ধ না হলে তিনিই বর্তমান রাজনীতিবিদ এর মধ্যে সর্বাধিক ফলোয়ার এর খেতাব অর্জন করতেন। তবে তার অ্যাকাউন্ট এখন সক্রিয় নেই তাই মোদী টুইটারের এই খেতাব অর্জন করেছে।