দেশে সবচেয়ে বড় ক্যান্সার হসপিটাল করতে চলেছে মোদির সরকার, মাত্র 10 টাকায় মিলবে ক্যান্সার নিরাময়ের চিকিৎসা।

যখন থেকে মোদীজি দেশের দায়ভার সামলেছেন তখন থেকেই দেশ আগের তুলনায় অনেকটায় উন্নতি লাভ করেছে। আর এটা বললেও ভুল হবে না যে আজ শুধুমাত্র মোদিজীর জন্যই দেশ উন্নতির সঙ্গে সঙ্গে অন্যান্য দেশের সাথে ভালো সম্পর্ক স্থাপন করতে পেরেছে। আপনাদের বলে রাখি দেশের সবচেয়ে বড় ক্যান্সার হাসপাতাল উদ্বোধন করতে চলেছেন মোদিজি। কুরুক্ষেত্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের উদ্বোধন করবেন তিনি।সংবাদমাধ্যম আজ তক-এর প্রকাশিত খবর অনুযায়ী জানতে পারা গেছে এই হসপিটালে আপাতত 50 টি বেডের প্রবন্ধ রয়েছে। তবে এই বেড সংখ্যা কে চলতি বছরের মধ্যেই 400 করার টার্গেট রয়েছে।

এছাড়াও ওপিডিতে 80 থেকে 100 জন রোগীর চিকিৎসা ব্যবস্থা ও রয়েছে। ডাক্তার জিকে রথ এ বিষয়ে জানান দিল্লির এইমস থেকেও এখানে রোগীদের নিয়ে আসা হচ্ছে।সাথে তিনি এও জানান যে 2020 পর্যন্ত এখানে বেডের সংখ্যা 500 হয়ে যাবে আগামী মার্চ থেকে অপারেশন থিয়েটার এবং রেডিওথেরাপি ও শুরু করা হবে এই হসপিটালে।আর এখানে প্রোটন থেরাপির ও ব্যবস্থা রয়েছে এই থেরাপিতে প্রোটন বিম দিয়ে ক্যান্সার চিকিৎসা হয় যা ক্যান্সার কোষকে টার্গেট করে আর এতে শরীরের অন্য জায়গায় রেডিয়েশনের প্রভাব পড়ে না। সাথে আরও জানা যায় যে অত্যাধুনিক মেশিনের ও অর্ডার দেওয়া হয়েছে,অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে এই চিকিৎসা ব্যবস্থা করা হবে। তবে আপনাদের বলে রাখি প্রাইভেট হাসপাতালে এই যন্ত্রের মাধ্যমে চিকিৎসা খরচ প্রায় 20 থেকে 25 লক্ষ টাকা পর্যন্ত হয়।

তবে মোদি সরকার এর দৌলতে ঝঝ্ঝড়ের এই হাসপাতালে চিকিৎসার খরচ হবে মাত্র 10 টাকা, এমনটাই জানা গেছে উক্ত হিন্দি সংবাদ মাধ্যমের এক খবর থেকে‌।খবরটি ভালো লেগে থাকলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এই বিষয় নিয়ে আরো নতুন আপডেটের জন্য চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ TheIndiaNews এ ।

Krishna Chandra

Krishna Chandra, a political writer, likes to write on Recent activitis of India as well as Bengal. B.tech in Mechanical Engineering .Email: krishnagarain.smart@gmail.com

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close