যাদের বাড়িতে বৃদ্ধ রয়েছে তাদের জন্য মোদী সরকার দিলো সুখবর! ১০ বছর পর্যন্ত দেওয়া হবে ১০ হাজার টাকা।

দেশের মানুষ যেদিন থেকে কংগ্রেসকে পদ থেকে সরিয়ে বিজেপিকে বসিয়েছে,তবে থেকে আমাদের দেশ উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। কেমন কী বিরোধীরা যতই মোদির নিন্দাচর্চা করুক না কেন। তিনি তার সর্বোচ্চ দিয়ে সমাজের উন্নতি করার চেষ্টা করছেন। মোদি সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন যোজনা সাধারণ মানুষদের জন্য চালু করেছেন। যা গরিব খেটে খাওয়া মানুষদের অনেক উপকার করছে। আগের যোজনা গুলি সম্পর্কে আমরা তো সবাই জানি বার শুনেছি তা সে আবাস যোজনায় হোক কিংবা উজালা যোজনায় হোক না কেন কিন্তু এবার যে যোজনা প্রধানমন্ত্রী মোদিজী চালু করতে চলেছেন সেটি সম্পর্কে আমরা হয়তো অনেকেই অজানা।

যদিও বিরোধীরা এই সমস্ত কাজ গুলি আটকাবার অনেক চেষ্টা করে। কিন্তু মোদীজি বিরোধীদের কথা না শুনে তাদের কথায় কান না দিয়ে তিনি তার কাজ করে যান।বরং মোদীজি একের পর এক যোজনা চালু করে দেশের মানুষের মন জয় করে নিচ্ছেন। মোদীজি যে যোজনা তে আনতে চলেছে সেই যোজনা অনুযায়ী যে সকল বাড়িতে বৃদ্ধ মানুষ জন রয়েছে কেবল তাদের জন্য। যে সমস্ত বাড়িতে বৃদ্ধ মানুষ থাকবে সেই সমস্ত বাড়িতে মোদি সরকার 10 বছর ধরে প্রতি মাসে 10 একটা করে দেবেন। আপনার বাড়িতে যদি কেউ 60 বছরের উর্ধ্বে ব্যক্তি জীবিত থাকেন তাহলে তারা এই যোজনার লাভ পাবেন।

বয় বন্দনা যোজনার সুযোগ পেতে হলে আপনার বয়স ও আপনার পরিবারের কারো বয়স 60 বছর বা তার উর্ধ্বে হতে হবে। যদি এরকম কোন ব্যক্তি থাকে তাহলে আপনি আপনার নিকটবর্তী যে কোন LIC অফিসে গিয়ে ফর্ম ফিলাপ করতে পারেন। এই যোজনা জন্য শেষ তারিখ হল 31 শে মার্চ 2020।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close