এবার দীপাবলিতে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বড় উপহার দিল মোদি সরকার!বাড়ানো হল ডিএর পরিমান…

দিওয়ালির আগে বড় উপহার মিলতে চলেছে এবার কেন্দ্রীয় সরকারি কর্মীদের। বুধবার দিন কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের এবার উপহার হিসাবে 5% হারে মহার্ঘ ভাতা (ডিএ) বৃদ্ধির ঘোষণা করা হয়েছে।তাই এবার দীপাবলীর আগেই বাড়তি 5% হারে ডিএ পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। তবে যেমন কী এর আগে কেন্দ্রীয় কর্মচারীরা 12 শতকরা হারে ডিএ পেতেন তবে এবার থেকে ডিএর পরিমাণ বাড়ানোর ফলে তা বর্তমানে দাঁড়িয়েছে 17 শতকরা।

আজ বুধবার দিন মন্ত্রিসভার এক বৈঠকের পর এ কথা সরাসরি ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। এই দিন তিনি এক সাংবাদিক বৈঠকে জানান সরকারের নেওয়া এই পদক্ষেপের ফলে এবার থেকে প্রায় 50 লক্ষেরও বেশি কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এই সুবিধার লাভ উঠাতে পারবেন। এই 50 লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এই বাড়তি হারে ডিএ পাবেন। সাথে সাথে এর পাশাপাশি 65 লক্ষ পেনশনভোগী ও উপকৃত হবেন কারণ তারাও পেয়ে যাবেন এই বাড়তি ডি-এর সুবিধা।

সাথে সাথে এই দিন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর আরও বলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে অনেক সিদ্ধান্ত নেওয়া হয়েছে আর আজও সরকারি কর্মীদের জন্য ভালো খবর রয়েছে। আর তারপরই তিনি ঘোষণা করেন সরকারি কর্মীদের মহার্ঘভাতা 5 শতকরা বাড়ানো হয়েছে বলে। এমনকি কয়েকদিন আগে থেকেই শোনা যাচ্ছিল যে কেন্দ্রীয় সরকারি কর্মীদের এবার ডি-এর পরিমাণ বাড়াতে চলেছে কেন্দ্র যা গত তিন মাস ধরে মুলতবি করে রাখা হয়েছিল।

একদিকে যেমন কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর শোনালো মোদি সরকার ঠিক সেরকম অন্য আর এক দিকে আশা কর্মীদের জন্যও সুখবর বেরিয়ে এলো মোদি সরকারের তরফ থেকে।এবার থেকে আশা কর্মীদের পারিশ্রমিককে দ্বিগুণ করে দেওয়া হল মোদি সরকারের তরফ থেকে তাই এবার থেকে আশা কর্মীরা 1000 টাকার বদলে এবার থেকে পেতে চলেছেন 2000 টাকা।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close