বাজেটে হতে চলেছে বড় ঘোষণা! কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 7500 টাকা দিতে পারে মোদী সরকার।

2019 এর লোকসভা নির্বাচনে আর সময় নেই বললেই চলে। ইতিমধ্যে সব পার্টিরই শুরু হয়ে গেছে প্রচার পর্ব। আর তারই মধ্যে কোন পার্টির একপক্ষ বিপক্ষ দলকে একটুকু জায়গা ছাড়তে নারাজ। ইতিমধ্যেই মোদি সরকার বিরোধীদের একটি একটি করে মাস্টার স্ট্রোক দিতে শুরু করে দিয়েছেন। আপনাদের বলে রাখি, আমাদের ভারত বর্ষ হল কৃষিভিত্তিক দেশ আর এই কৃষি ভিত্তিক সমস্যা কে নিয়ে প্রায় প্রতিটি রাজনৈতিক দলকে বিরোধীদের সমালোচনায় পড়তে হয়। আর সেরকমই এবার পাওয়ার এ থাকা মোদি সরকারকে এই কৃষকদের সমস্যার সম্মুখীন হতে হয়েছে, সেই সমস্যার সমাধানের উদ্দেশ্যে মোদি সরকার এবার কৃষকদের জন্য বাজেটে বড় ঘোষণা করতে চলেছেন।

এক সংবাদ মাধ্যমের সূত্র অনুসারে জানতে পারা গেছে এই বাজেটে মোদি সরকার প্রত্যেকটি কৃষকের একাউন্টে 7500 টাকা করে দিতে চলেছেন। নির্বাচনের আগেই কৃষকদের মুখে হাসি ফোটাবার চেষ্টা করছেন মোদি সরকার। সূত্র অনুসারে আরও জানতে পারা গেছে যে, দেশের প্রায় তিন কোটি কৃষকদের রয়েছে ক্রেডিট কার্ড। তবে এখন প্রশ্ন হচ্ছে সমস্ত কৃষকেরা কী এই 7500 টাকা করে পাবেন? তবে কারা কারা এই টাকা পাবেন তা নিয়ে একটি তালিকাও তৈরি করা হচ্ছে বলে জানতে পারা গেছে। জনসভায় প্রকাশিত খবর অনুসারে এখনো পর্যন্ত জানতে পারা গেছে যে আয় কর দেয় এমন কৃষকেরা এই সুবিধা পাবেন না। আর এই সুবিধা পাওয়ার সাথে সাথে থাকবে কিছু শর্তাবলী প্রযোজ্য যারা এই শর্তাবলীর অধীনে আসবে তারা এই সুবিধার লাভ উঠাতে পারবেন বলে জানতে পারা যাচ্ছে।


তবে মোদি সরকারের এই সিদ্ধান্ত কৃষকদের জন্য কতখানি কার্যকর হবে তা পরবর্তীকালেই জানতে পারা যাবে।আপনাদের কি মনে হয় মোদি সরকারের এই সিদ্ধান্ত কতখানি কার্যকর হবে তা আমাদের অবশ্যই জানান। খবরটি ভালো লেগে থাকলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না।