বাচ্চাকে মোবাইল দিয়ে যে ক্ষতি ডেকে আনছেন।জানতে…

 

আমাদের দৈনন্দিক জীবনে একটি নিত্য প্রয়োজনীয় ডিভাইস হলো “মোবাইল ফোন”। আমাদের অজান্তেই মোবাইল যতটা হেল্প করে তার থেকেও বেশি ক্ষতি করে শরীরের। প্রাপ্ত বয়স্ক মানুষের থেকে বালকদের বেশি ক্ষতি করে। আজ কাল শিশুরা বেশি পারদর্শী হয়ে উঠেছে এই ফোন চালানোর জন্য, এর সাথে সাথে শিশুদের আসক্তি ফোনের প্রতি দিন দিন বেড়েই চলেছে  আপনার ছেলে বা মেয়ে কি সারা দিন ফোনে ঘাটে?কিন্তু ভেবে দেখুন এর জন্যে দায়ী কে? হ্যাঁ ঠিক ধরেছেন আপনি।আপনি নিজের স্বার্থের জন্যেই হোক বা ছেলে মেয়ের আবদার পুরো করার জন্যই হোক তার হাতে ফোনে ধরিয়ে দিচ্ছেন ।

শিশুকে এক জায়গায় বসিয়ে রাখার জন্য গেম খেলতে দিয়ে দিচ্ছেন, কিন্তু একবার কি ভাবে দেখেছেন এটা তার স্বাস্থের জন্যে কতটা ক্ষতিকারক? আপনি স্বপ্নেও ভাবতে পারবেন না ফোনের জন্যে আপনার শিশু ভবিষ্যতে পেন বা পেন্সিল ধরতে পারবে না ,অক্ষম হয়ে যেতে পারে তার আঙুল।ইংল্যান্ডের কিছু গবেষকদের মতে, স্ক্রিন ফোনে বেশি গেম খেলা,বেশি ঘাটার ফলে আঙুলের পেশিতে পেসার পরে তার ফলে নষ্ট হয়ে যেতে পারে আঙুল। পেন বা পেন্সিল ধরার জন্য যে জোরের প্রয়োজন সেটি তারা আর দিতে পারবে না ।তাই আপনাদের উদ্যেশে জানাই নিজের শিশুকে দূরে রাখুন টাচ স্ক্রিন মোবাইল ফোন ,ট্যাব থেকে।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close