জানুন কী ছিল সেই প্রশ্ন! যার উত্তর দিয়ে আজ হরনাজ সান্ধু হলেন মিস ইউনিভার্স 2021, ভাইরাল ভিডিও

২১ সালে ২১ বছর পর ২১ বছর বয়সি একজন ভারতীয় কন্যা জিতে নিলেন মিস ইউনিভার্স-এর (Miss Universe 2021) খেতাব। নিঃসন্দেহে এটি এই বছরের সবথেকে বড় খবর। এর আগে এই খেতাব জিতেছিলেন লারা দত্তা ২০০০ সালে, তারও আগে আমাদের বঙ্গ তনয়া সুস্মিতা সেন জিতেছিলেন এই খেতাব। আজ আরও একবার ভারতীয়দের কাছে গর্বের দিন।বিশ্বসুন্দরী হারনাজ কৌরের সম্পর্কে কিছু কথা চলুন জেনে নেওয়া যাক।

২১ বছর বয়সী এই কন্যা পেশায় মডেল, বর্তমানে এম এ অধ্যয়ন করছেন তিনি। এই যাত্রা খুব একটা সহজ ছিল না তার কাছে। স্বাভাবিকভাবেই বিশ্বের ৭৫ জন সুন্দরী মহিলাদের সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছিল তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত প্রশ্নোত্তর পর্বে এমন একটি উত্তর দিলেন তিনি বিচারকদের প্রশ্নের, তা শুনে মুগ্ধ হয়ে গেলেন বিচারকরা এবং ভারতীয় এই কন্যার মাথায় উঠে এলো বিশ্ব সুন্দরীর খেতাব। কি সেই প্রশ্ন?

বিচারকরা যখন তাঁকে জিজ্ঞাসা করলেন, আপনি আজকের সমাজের তরুণীদের কি পরামর্শ দেবেন? উত্তরে বিশ্বসুন্দরী বলেন, আমি সকলকে একটা কথাই বলতে চাই, কখনো অন্যের সঙ্গে নিজেকে তুলনা করা উচিত নয়। প্রত্যেকটি মানুষের আলাদা যোগ্যতা থাকে। নিজের ব্যক্তিগত ক্ষমতা নিয়ে গর্ব করা উচিত। নিজেদের নিয়ে গর্ব করলে তবেই মানসিক চাপ থেকে মুক্ত থাকা যায় এবং আত্মবিশ্বাস বাড়িয়ে তোলা যায়।

এই উত্তর শুনে ভীষণভাবে মুগ্ধ হয়ে যান বিচারকরা। প্রসঙ্গত, বিশ্বসুন্দরী ২০১৭ সালে “মিস চন্ডিগড়” এর খেতাব জিতেছিলেন। আজ “মিস ইউনিভার্স” এর খেতাব জেতার পর পূর্বের মিস ইউনিভার্স আন্দ্রেয়া মেজা মুকুট পরিয়ে দেন ভারতীয় এই সুন্দরীর মাথায়। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে রয়েছেন ২২ বছর বয়সী নাদিয়া ফেরেরা এবং তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ২২ বছরের লালেয়া মাসয়ান।