ভবানীপুর উপনির্বাচনে এবারে লড়াই এর ময়দানে মুখ্যমন্ত্রীর বিপরীতে কোটিপতি আইনজীবী, জানুন সম্পত্তির পরিমাণ

বর্তমানে রাজনৈতিক প্রতিটি দল মুখিয়ে আছে ভবানীপুর উপনির্বাচনের দিনের দিকে তাকিয়ে। এ যেন একেবারে একটা টান টান উত্তেজনা। উত্তেজনার কারণ গত বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে হেরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবারে সেই হারের ফলেই ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী খোদ মুখ্যমন্ত্রী যেমন প্রস্তুতি নিচ্ছেন লড়াইয়ের জন্য মাঠে নামার, এদিকে বিজেপি থেকে তার বিপরীতে আছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

অপরদিকে বামফ্রন্টের প্রার্থী শ্রীজিব বিশ্বাস। পেশায় শ্রীজিব বাবুও আইনজীবী। সেই কারণেই এই বিষয়ের ছবি স্পষ্ট যে একেবারে জোরালো হবে মমতার বিরুদ্ধে এবারের দুই আইনজীবীর লড়াই। বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের জন্ম ১৯৮১ সালে। তিনি কলকাতার ওয়েল্যান্ড গোলস্মিথ স্কুল থেকে পড়াশোনা করার পর দিল্লী থেকে নিজের স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন। ফের কলকাতায় এসে হাজরা ল কলেজ থেকে নিজের আইনের স্নাতক ডিগ্রি অর্জন করেন।সম্প্রতি শুক্রবারেই তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় তার স্থাবর অস্থাবর সম্পত্তির এবং মনোনয়নপত্র হলফনামা জমা দিয়েছেন।

বিজেপির সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে হলফনামা জমা করবেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল সোমবার। সেই সময়েই জানা যাবে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বর্তমানে সম্পত্তির পরিমাণ ঠিক কতটা। গত বিধানসভা নির্বাচন থেকে এন্টালী থেকে বিজেপির হয়ে দাঁড়িয়েছিলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

সেই সময়েই নির্বাচন কমিশনের কাছে তিনি জানিয়েছিলেন তার সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৫২ লাখ ৮১ হাজার ৮৭৯ টাকা। অপরদিকে তার দেনার পরিমাণ হল ৬৫ লাখ ৭০ হাজার ২১০ টাকা। এই সম্পত্তির পরিমাণের মধ্যে প্রিয়াঙ্কার স্বামী আদিত্য টিবরেওয়ালের সম্পত্তির পরিমাণ অন্তর্ভুক্ত। বর্তমানে প্রিয়াঙ্কার স্থাবর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৬০ লাখ ও অস্থায়ী সম্পত্তি রয়েছে ২ কোটি ১৮ লাখ ২৭ হাজার ৫১৬ টাকা। এই সম্পত্তিতে অন্তর্ভুক্ত তার পারিবারিক সম্পত্তি।