খুব শীঘ্রই Micromax এর তরফে আনা হচ্ছে “মেড ইন ইন্ডিয়া” Wireless headphone, দাম থাকবে সাধ্যের মধ্যেই..

বেশ কয়েকদিন ধরে একাধিক চীনা পণ্য বয়কট (China product boycott) করার পরে একথা শোনা যাচ্ছিল যে ভারতের বাজারে আবারও নতুন করে স্মার্টফোন নিয়ে প্রত্যাবর্তন করতে চলেছে ভারতের দেশীয় সংস্থা মাইক্রোম্যাক্স (Micromax) কোম্পানি। তবে সম্প্রতি এখন যে খবর সামনে আসছে তাতে মনে করা হচ্ছে দেশের MAKE IN INDIA উদ্যোগটি আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে এই ভারতীয় সংস্থাটি, আসলে মাইক্রোম্যাক্স আর ফোনের বাজারে আটকে থাকতে চাইছে না এবার। সম্প্রতি জানতে পারা গেছে মাইক্রোম্যাক্সের তরফ থেকে এবার ওয়্যারলেস ইয়ারবাডস সেগমেন্টে প্রবেশ করার চেষ্টা চালানো চলছে।

 

যার জন্য তারা উঠে পড়ে লেগেছে সূত্রের খবর খুব শীঘ্রই মাইক্রোম্যাক্স এর তরফ থেকে ভারতের বাজারে আনা হবে দুটি True wireless earbuds। হয়তো এই মাসেই মধ্যেই ভারতের বাজারের মধ্যে উপলব্ধ করা হবে এই দুটি হেডফোন। আপাতদৃষ্টিতে মনে করা হচ্ছে মাইক্রোম্যাক্সের এই নতুন EARBUDS গুলি বাজেট ফ্রেন্ডলি রাখা হবে যাতে ভারতে সকলেই এই গুলি কিনতে পারেন। আর সূত্রের খবর, এই দুটি Earphone এর মধ্যে একটির দাম আনুমানিক রাখা হতে পারে 999 টাকা এবং অপরটি দাম রাখা হবে প্রায় 4,999 টাকা।

এই দুটি ওয়ারলেস হেডফোনকে অ্যামাজন ই-কমার্স ওয়েবসাইটের মাধ্যমে ভারতের গ্রাহকেরা কিনে নিতে পারবেন। জানা যাচ্ছে মাইক্রোম্যাক্সের TWS earbuds গুলি বাজারে আনতে Croma এর সাথে জোট বাঁধতে পারে। যদিও এখনও পর্যন্ত এই Earbuds গুলির মধ্যে কী কী স্পেসিফিকেশন থাকবে সে সম্পর্কে কোন তথ্য প্রকাশিত হয়নি। অন্যদিকে যেসব ব্যক্তিরা মাইক্রোম্যাক্সের নতুন ফিচার ফোনের জন্য অপেক্ষা করে বসে আছেন তাদের জানিয়ে রাখি এই সংস্থাটি মেড ইন ইন্ডিয়া নামের প্রথম ব্যাচটি আনতে চলেছে আগামী অক্টোবর মাসে। যেখানে ফোনটিতে ব্যবহার করা হয়েছে Helio P22 চিপসেট। এই ফোনটির দাম আনুমানিক 7,000 টাকা থেকে 8,000 টাকার মধ্যে হতে পারে।তাছাড়া সংস্থাটি ভারতে তার প্রথম ডিজাইন ল্যাব স্থাপন করতে চলেছে খুব শীঘ্রই এমনও কথা শুনতে পাওয়া যাচ্ছে।