একাধিক দুর্দান্ত ফিচারসহ ভারতের লঞ্চ হয়ে গেল MI NOTEBOOK ULTRA ও MI NOTEBOOK PRO জানুন বিস্তারিত

MI নিয়ে আসছে বাজারে দুর্দান্ত টেকনোলজি, সম্প্রতি শাওমি বাজারে লঞ্চ করতে চলেছে MI NOTEBOOK PRO এবং MI NOTEBOOK ULTRA ল্যাপটপ। এই ল্যাপটপে পাওয়া যাবে লেটেস্ট ইনটেল চিপসেট এবং একাধিক নতুন ফিচারস তথা নতুন ডিসপ্লে টেকনোলজি । এবার থেকে এই দুটি ল্যাপটপ পাওয়া যাবে বিভিন্ন ভেরিয়েন্ট। ল্যাপটপ গুলির দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যে। নিচে ডিভাইস গুলির সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য দেওয়া হল।

MI NOTEBOOK ULTRAল্যাপটপ এ পাওয়া যাবে ইন্টেল কোর i5প্রসেসর এবং ৮ GB RAM । ৫৯,৯৯৯ টাকার মধ্যেই পাওয়া যাবে এই ল্যাপটপের বেস ভ্যারিয়েন্ট । ১৬ GB RAMভ্যারিয়েন্ট এর ল্যাপটপ মিলবে ৬৩,৯৯৯ টাকায়। ইন্টেল কোর i7প্রসেসর যুক্ত ১৬ GB RAMভেরিয়েন্ট এর দাম পড়বে ৭৬,৯৯৯ টাকা।

অপরদিকে MI NOTEBOOK PROল্যাপটপের ৮ GB RAM এবং ইন্টেল কোর i5প্রসেসর ভেরিয়েন্ট এর দাম ৫৬,৯৯৯ টাকা। এছাড়াও ৫৯,৯৯৯ টাকায় পাওয়া যাবে ১৬ GB RAM ভেরিয়েন্ট এর ল্যাপটপ।

এক্ষেত্রে এই ল্যাপটপের টপ ইন্টেল কোর হল i7 প্রসেসর এবং ১৬ GB RAM,যা পাওয়া যাবে ৭২,৯৯৯ টাকায়। এই দুটি ল্যাপটপ ল্যাপটপ সেলে আপনি পেতে পারেন । আগামী ৩১ আগস্ট থেকে ল্যাপটপ দুটির উপর দেয়া হবে সেল। ল্যাপটপ গুলি আপনি পেতে পারেনMi.com,Amazon,Mi home ইত্যাদি আউটলেটে । এছাড়াও আরো কয়েকটি আউটলেটে পাওয়া যাবে ল্যাপটপ গুলি। সেল ছাড়াও আরও একটি বিশেষ সুবিধা দেয়া হচ্ছে ল্যাপটপ গুলি কেনার ক্ষেত্রে।

আপনার যদি এইচডিএফসি ব্যাংকের ক্রেডিট কার্ড থাকে তাহলে পেতে পারেন আরো কিছু ছাড়। এছাড়াও ইএমআই মারফত ট্রানস্যাকশন করলে MI এর তরফ থেকে দেয়া হবে আরো আকর্ষণীয় ছাড়। এছাড়াও দুটি ভেরিয়েন্ট এর ওপর আপনি পেতে পারেন ৪৫০০ এবং ৩৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক।

MI NOTEBOOK ULTRA ল্যাপটপের কিছু ফিচারস নিম্নে দেওয়া হল:—

* এতে রয়েছে 11 th জেন টাইগার লেক প্রসেসর।

* গ্রাফিক্সের জন্য রয়েছে irisxe।

* এই ল্যাপটপটিতে পাওয়া যাবে ১৬ GB DDR4।

* ডিসপ্লের আ্যসপেক্ট রেশিও ১৬:১০।

এছাড়াও আরো আকর্ষণীয় ফিচার রয়েছে।

MI NOTEBOOK PRO এতেও বেশকিছু ফিচারস রয়েছে:—

* ল্যাপটপটিতে পাওয়া যাবে ১৪ ইঞ্চির ২.৫ k রেজুলেশন ডিসপ্লে।

* ল্যাপটপের স্ক্রিনে রয়েছে ২১৫ ppi পিক্সেল ডেনসিটি।

* এটির ও ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:১০।

* ল্যাপটপটিতে রয়েছে টানা ১১ ঘণ্টারও বেশি ব্যাটারি ব্যাকআপ।

* ল্যাপটপটির ওজন ১.৪ কেজি

তবে এ ল্যাপটপ দুটির কনফিগারেশন প্রায় সমান সমানই।