ইলতিজা মুফতির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লেখা চিঠিতে মিলল সেনা বিরোধী মন্তব্য!

ভারতের সাধারণ মানুষেরা ভারতীয় সেনা কে অনেক সুরক্ষিত মনে করে। সেনা থাকলে মানুষের মনোবল বেড়ে যায়। যেকোনো কিছু উদ্বোধন করার জন্য নেতাদের ডাক পড়ে কিন্তু দেশে কোন সংকট এলে সেনাদের ডাক পড়ে। ভারতীয় সেনা আমাদের দেশের গর্ব তাই নেতা মন্ত্রীদেরদের নিয়ে নানা সমালোচনা করলে মানুষ সহ্য করতে পারবে কিন্তু ভারতীয় সেনার সম্পর্কে কিছু মন্তব্য করলে তা মানুষ সহ্য করতে পারবে না। রাতে সাধারণ মানুষ সেনাদের দেবতার রূপে দেখে।

কিন্তু অপরদিকে পাকিস্তানিরা ভারতীয় সেনাদের যমের মত ভয় করে। কিন্তু মেহেবুবা মুফতি কট্টরপন্থী ও পাকিস্তানিদের বহু সমর্থন করেছে। কিন্তু মেহবুবা মুফতির মেয়ে ভারতীয় সেনাদের ভয় করছেন। এই সম্পর্কে মেহবুবা মুফতির মেয়ে অমিত শাহকে একটি চিঠি লিখেন, আর চিঠিটি এমন ভাবে লেখা হয় যেন কোন দক্ষ রাজনীতিবিদ চিঠিটি লিখেছেন। যদিও চিঠিটি তিনি নিজেই লিখেছেন। তবে এই চিঠিটি জনসাধারণের অনুভূতির উল্টে।

জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির কন্যা ইলতিজা মুফতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে একটি খোলা চিঠি লিখেন এবং এই চিঠিটি সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ইলতিজা চিঠিতে অমিত শাহকে জানান যে আইনশৃঙ্খলা পালনকারী নাগরিক হলেও তাকে আটক করা হয়েছিল। এবং তিনি আরো লিখেন যে, মৌলিক অধিকার উত্থাপনের জন্য তাকে শাস্তি দেওয়া হবে না বলে মনে করছেন তিনি। তিনি এও বলেছেন যে, কাশ্মীর আস্তে আস্তে অন্ধকারের কবলে পড়তে চলেছে। তাই এখানকার লোকেদের সুরক্ষার জন্য আমি খুবই চিন্তিত। তিনি আরো লিখেন কাশ্মীরের সকল বাসিন্দা ভয়ে রয়েছে। তাই অনেকে বলছেন, কাশ্মীরের লোকেদের ভয়ে থাকার মানে হল দেশের সেনাদের অপমান করা।

কারণ দেশের সেনাকে কেবল মাত্র পাকিস্তানপ্রেমীরা ও কট্টরপন্থীরা ভয় খেয়ে থাকে, দেশে বসবাসকারী কোনো সাধারণ নাগরিকরা নয়।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close