11 ই জানুয়ারি বাংলার সফরে প্রধানমন্ত্রী এলেই বিক্ষোভ দেখানো হবে রাজ্যজুড়ে হুঁশিয়ারি বামেদের তরফ থেকে

আবারো জল্পনার অবসান ঘটিয়ে নতুন বছরের শুরুতেই জানুয়ারি মাসে রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিজেপি সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে চলতি মাসেই আগামী 11 জানুয়ারি কলকাতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এবার তিনি আসতে চলেছেন দু’দিনের সফরে। এই প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা গেছে প্রধানমন্ত্রী কলকাতায় পোর্ট ট্রাস্টের 150 তম বর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগদান দেওয়ার জন্য কলকাতায় আসতে চলেছেন।

তবে প্রাপ্ত খবর অনুযায়ী এটাও জানতে পারা গেছে তিনি যে শুধু পোর্ট ট্রাস্টের উদযাপন পর্বে আসছেন তাই নয় তার সাথে তিনি রাজ্যে এসে জনসভাও করতে পারেন বলে জানতে পারে যাচ্ছে। প্রসঙ্গত যেমনটা আমরা দেখতে পাচ্ছি যেভাবে বিরোধী দলগুলি কেন্দ্রের বিরুদ্ধে এনআরসি ও নাগরিকত্ব সংশোধন আইন নিয়ে সুর চড়িয়েছে, ও কেন্দ্রের মুখে যেভাবে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে, তার জেরে প্রধানমন্ত্রীর রাজ্যে জনসভা করাটা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ হবে।

তবে এখন এর পাল্টা জবাবে বামেদের তরফ থেকে বলা হচ্ছে এই যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় আসেন তাহলে বিক্ষোভ দেখাবে রাজ্যবাসী, স্লোগান তোলা হবে এবার “বাঙ্গালী ভি বলেগা, মোদি গো ব্যাক”। একথা মোহাম্মদ সেলিম শনিবার দিনের সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন। এরই সাথে পাল্টা সুর চড়িয়ে সিপিএমের পলিটব্যুরোর সদস্য বলেন,”কলকাতায় মোদীজি 10 তারিখ আসুন বা 11 তারিখই আসুক না কেনো কালো পতাকা দেখানো হবে। এর আগে সদ্য কয়েকদিন আগে কর্ণাটকে গিয়েছিলেন নরেন্দ্র মোদী।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে টুইটারে ট্রেন্ডিং হয়েছে ‘GoBackModi’। আর এবার কলকাতা পোর্ট ট্রাস্টের 150 তম বর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারা যাচ্ছে 11 জানুয়ারি তাঁর আসার কথা। 12 জানুয়ারিতে যোগ দেবেন পোর্ট স্ট্রাটের অনুষ্ঠানে। সিএএ-র প্রতিবাদে উত্তপ্ত রয়েছে গোটা রাজ্য। এমন সময়ে প্রধানমন্ত্রী আসলে বিক্ষোভ প্রদর্শন হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই কলকাতার পোর্ট ট্রাস্টের 150 টম বর্ষপূর্তির অনুষ্ঠানে 12 ই জানুয়ারি কলকাতায় সকাল সাড়ে 10 টায় একইমঞ্চে থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে যেমনটা আমরা দেখতে পাচ্ছি রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় NRC ও CAA কেন্দ্রের বিরুদ্ধে পাল্টা সুর ছড়িয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে ও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র ভাষায় কটাক্ষ করেছেন মমতা।আর সম্ভবত মালদাতে অনুষ্ঠিত হতে পারে এই বিশাল জনসভার।তবে আরও একটি বিষয় দীর্ঘদিন ধরে আটকে পড়ে আছে সেটি হল ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের উদ্বোধনে দিনক্ষণ ঘোষণা বহুবার এই দিনক্ষণের ঘোষণা পিছিয়ে গিয়েছে,এবার 11 ই জানুয়ারি মোদি রাজ্য সফরে এলে এটাও দেখার বিষয় থাকবে যে এবার এই প্রকল্পের উদ্বোধন হয় কিনা।

Related Articles

Back to top button