রাজ্যে প্রথম ভোটের দিনেই মাস্টার স্ট্রোক মোদীর, মমতাকে কাত করতে পরিকল্পনা চূড়ান্ত

বঙ্গে বিধানসভা নির্বাচন চলে এসেছে৷ প্রথমদফার ভোটপর্ব শুরু হচ্ছে ২৭ মার্চ ২০২১  শনিবার। তার ঠিক আগের দিন অর্থাৎ  শুক্রবার দুদিনের বাংলাদেশ সফরে (bangladesh) যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (nareendra modi)।

 

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতেই ভারতের প্রধানমন্ত্রীর এই বাংলাদেশ সফর। তবে এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অন্যান্য কর্মসূচিও রয়েছে। মতুয়াদের (matua) ধর্মস্থান ওড়াকান্দিতে মোদী যাবেন বলেও জানা যাচ্ছে৷ জাতীয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় যাচ্ছেন মোদী  ২৬ মার্চ। মূল অনুষ্ঠানটি হবে ঢাকার প্যারেড গ্রাউন্ডে।

১৯৭১-এর মুক্তিযুদ্ধে যাঁরা শহীদ হয়েছিলেন, তাঁদের স্মৃতির উদ্দেশে এই শহীদ স্মৃতি সৌধ তৈরি করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবের মাজার দর্শন করতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়াতে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সফরে বাংলাদেশের রাষ্ট্রপতি মহঃ আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । উভয় দেশের সম্পর্ক শক্তিশালী  করতে একাধিক নতুন ঘোষণা করা হতে পারে৷ এছাড়াও নরেন্দ্র  মোদী বাংলাদেশের সামাজিক এবং রাজনৈতিক বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন। শাসকপক্ষ এবং বিরোধী দল উভয়ের সঙ্গে দেখা করবেন এবং  স্বাধীনতা সংগ্রামীদের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী যাবেন  শ্যামনগর উপজেলায় ঈশ্বরপুরে যশোরেশ্বরী কালী মন্দিরে৷ এই প্রথম কোনো  বিদেশি রাষ্ট্রনেতা এই মন্দিরে যাবেন৷  মন্দিরের দায়িত্বপ্রাপ্ত জ্যোতি চট্টোপাধ্যায় বলেছেন, “ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে যাবতীয় প্রস্তুতি সম্পূর্ণ হয়ে গিয়েছে।”

১০০-র গণ্ডি পার করতে পারবে না তৃণমূল! BJP-র ঝুলিতে যাবে রেকর্ড আসন! India Tv-র সমীক্ষায় চাঞ্চল্যকর তথ্য

মতুয়া সম্প্রদায়ের সর্বোচ্চ তীর্থস্থান গোপালগঞ্জের ওড়াকান্দিতে যাওয়ার কথা নরেন্দ্র মোদীর। মতুয়া সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা হরিচাঁদ ঠাকুরের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন৷  বাংলাদেশ মতুয়া মহামিশনের সভাপতি পদ্মনাভ ঠাকুর জানিয়েছেন হরিচাঁদ ঠাকুরের জন্ম ১৮১২ সালে। পশ্চিমবঙ্গের ছটি লোকসভা কেন্দ্রে মতুয়া সম্প্রদায়ের প্রভাব রয়েছে। ২০০১-০২ সালে খালেদা জিয়া সরকারের সময়ে হিন্দু বিরোধী কর্মকাণ্ডে বহু মতুয়া মানুষ ভারতে চলে আসেন। মতুয়া সম্প্রদায় দাবি করেন, ভারতে তাঁদের জনসংখ্যা প্রায় ৩ কোটি।