মিলনের উদ্দেশ্যে সমুদ্র সৈকতে হাজির হয়েছে ৭০ হাজার কচ্ছপ, রইল ভিডিও

আমাদের চারিপাশে রোজই কতশত আজব ঘটনা ঘটে।  তার কতটুকুই বা আমরা জানতে পারি?   বেশিরভাগই আমাদের অজানা থেকে যায় , তবে আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রায় প্রতিদিনই অজানা কিছু ঘটনা সামনে আসে৷ সোশ্যাল মিডিয়াতে প্রতিদিনই অনেক  ভাইরাল ভিডিও (Viral Video) চোখে পড়ে৷ ভিডিওগুলিতে আমাদের চারপাশের নানা ঘটনা থেকে শুরু করে বিশ্বের প্রতিটি প্রান্তের এমন অনেক অজানা খবর চোখে পড়ে যা আমাদের ধারণার বাইরে৷

 

একদিকে  যেমন হাস্যকর ঘটনা দেখতে পাওয়া যায়, তেমনি অবাক করা কিছু কাণ্ড কারখানাও দেখতে পাওয়া যায় সোশাল মিডিয়ায় ।  কখনো রাস্তা জুড়ে ময়ূরের নৃত্য, আবার কখনো বাঁদর পথচারীর টুপি খুলে মাথায় পরে নিচ্ছে কখনো আবার একই ব্যক্তি তার গলা দিয়ে নানান জীবজন্তুর আওয়াজ করছেন এসব তাজ্জব ঘটনা চোখে পড়ে৷ যা দেখে অবাক হওয়া ছাড়া উপায় থাকে না।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে  ভাইরাল হয়েছে কচ্ছপের ভিডিও৷  হাজার হাজারে কচ্ছপ (Turtle) দেখতে পাওয়া যাচ্ছে। এবার আপনি হয়তো বলবেন তাতে ভাইরাল হওয়ার কী হল?  কিন্তু এই ভিডিওটি স্পেশাল। কারণ ভিডিওতে যে কচ্ছপদের দেখা যাচ্ছে তারা প্রতিবেশী রাজ্য ওড়িশার সমুদ্র সৈকতে দল বেঁধে উপস্থিত হয়েছে৷  কিন্তু এরা কারণ কী?

চাকরির বাজারে মন্দা, ৭১ লক্ষের বেশি অ্যাকাউন্ট বন্ধ করল ইপিএফও

প্রতিবছর এই সময়ে কচ্ছপরা ডিম পাড়ে। ডিম পাড়ার জন্য কচ্ছপের উঠে আসে  সুমুদ্রের পাড়ে। সেখানে  বালির মধ্যেই তারা  ডিম পাড়ে।  ডিম ফুটে বাচ্চা বের হওয়া  পর্যন্ত সেই ডিম পাহারা দেয় তারা। ডিম ফুটে বাচ্চার জন্ম হলে তখন তাঁরা ফিরে যায় সমুদ্রে।

ভাইরাল হওয়া ভিডিওতে এই যে কচ্ছপরা এক জায়গায় জড়ো হয়েছে তা  ডিম পাড়ার জন্য৷  ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দ তার টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন এই ভিডিও টা৷ শেয়ার হবার পর থেকেই ভাইরাল হয়ে পড়েছে ভিডিওটি।