ঠান্ডায় স্নান করার এক অভিনব পদ্ধতি বার করল যুবক, ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়া জুড়ে কমেন্ট ও শেয়ারের বন্যা

শীতকাল পড়লে আমরা রীতিমতো জবুথবু হয়ে যাই। মনে হয় সারাদিন একটি জায়গায় বসে থাকি। সবথেকে কষ্ট হয় যখন বাথরুমে ঢুকতে হয় আমাদের। ঠান্ডা জল অথবা গরম, স্নান করতে কারোরই ভালো লাগে না। অনেকে আবার একদিন দুদিন ছাড়া ছাড়া স্নান করেন। কিন্তু এই শীতকালেও এমন কিছু কিছু মানুষ আছেন যারা প্রত্যেকদিন স্নান করেন। আবার কোন কোন ব্যক্তি ভোরবেলা ঠাণ্ডা জলে স্নান করেন। মনে করা হয় ঠান্ডা জলে স্নান করলে শরীর এবং মন দুটোই তরতাজা থাকে। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এমন একটি ভিডিও যেখানে অভিনব একটি স্নানের পদ্ধতি দেখা গেল।

ভিডিওতে দেখা যাচ্ছে একজন ব্যক্তি এই ঠান্ডায় পুকুরে স্নান করতে গেছেন। স্বাভাবিকভাবেই ঠান্ডায় এই কাজ করা ভীষণভাবে কঠিন। কিন্তু ঠান্ডার মধ্যে নদীতে স্নান করতে গিয়ে একটি অভিনব পদ্ধতি বার করেছেন তিনি যাতে ঠান্ডা না লাগে। ভিডিওতে দেখা যাচ্ছে, নদীর জল এতটাই ঠান্ডা যে তিনি কাঁপতে কাঁপতে স্নান করছেন।যখনই ডুব দিচ্ছেন নদীর জলে, তখনই পাশে রাখা একটি পাত্রে আগুন জ্বালিয়ে নিজেকে গরম করে নিচ্ছেন।

এইভাবে বেশ কিছুক্ষণ স্নান করলেন তিনি। এইভাবে স্নান করতে তার কোনো কষ্ট হলো না ঠান্ডায়। ভিডিওটি সম্প্রতি আইপিএস অফিসার রুপিন শর্মা ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করেছেন। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, প্রগতিশীল ভারত। ভিডিওটি দেখে বহু মানুষ মন্তব্য করেছেন নিজের মতো। কেউ কেউ লিখেছেন, অভিনব একটি ধারণা। আজ থেকে আমি আমার বাথরুমে আগুন জ্বালিয়ে স্নান করবো। আবার অন্য এক ব্যক্তি লিখেছেন, ভাই যখন এত ঠান্ডা তাহলে স্নান করার কি দরকার নদীতে?