সংসদ ভবনের বাইরে গম্ভীরের ছবি নিয়ে এবার পাল্টা অভিযোগ মিমি-র…

কয়েকদিন আগে সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে ছবি তোলায় তৃণমূলের দুই সেলেব সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) ও নুসরত জাহান (Nusrat Jahan)- কে খুব ট্রোল করা হয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে পোস্টের মাধ্যমে মিমি ও নুসরতকে আক্রমণ করে বলা হয়েছিল এটা সংসদ কোনো প্রকার শ্যুটিংয়ের জায়গা নয়। মিমির পরনে ছিল নীল ডেনিম ও সাদা শার্ট। আর অন্যদিকে খয়েরি ফরম্যাল সুটে ছিলেন নুসরত। মিমি-নুসরতের মতই কিছুটা একই কাজ করে বসলেন এবার বিজেপি-র নতুন সাংসদ গৌতম গম্ভীর ও (Goutam Gambhir)। মিমি-নুসরতের মতই গম্ভীরও সুসজ্জিত হয়ে সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে ছবি তোলেন। টুইটারে গম্ভীরের সেই ছবি নিয়ে টুইটার পোস্ট করেন এক মহিলা সাংবাদিক।

সেখানে ওই মহিলা সাংবাদিক লেখেন, ফ্য়াশান পুলিসরা এখন কোথায় গেল! গম্ভীরকে আক্রমণ করতে কি ওরা ভুলে গেলে নাকি ও এটা শুধু মহিলাদের জন্যই। অর্থাৎ এখান থেকে স্পষ্ট বোঝা গেলো যে সেই মহিলা সাংবাদিক সুসজ্জিত হয়ে সংসদ ভবনের সামনে মিমি-নুসরতের ছবির প্রসঙ্গ তুলে গম্ভীরকে খোঁচা দিলেন। পরে ওই মহিলা সাংবাদিকের পোস্টে কমেন্ট করেন যাদবপুরের সংসদ মিমি চক্রবর্তী। তিনি দল বা রাজনীতির ধারে কাছে না গিয়ে অভিযোগ করে বলেন গম্ভীর এর মত সুসজ্জিত হয়েছে সংসদ ভবনের বাইরে ছবি তুললে তাকে কেউ আক্রমণ করল না কারণ সে মেয়ে নয়। সংসদ ভবনের সামনে দাঁড়িয়ে ছবি তোলা বিতর্কে মেয়েদের ওপর সমাজের একচোখামিকেই তুলে ধরেন মিমি। কদিন আগে যে ছবি নিয়ে মিমি-নুসরতকে খুব আক্রমণ করা হয়েছিল তার কারণ ছিল তাঁদের পরনে শাড়ির বদলে ছিল পশ্চিমি পোশাক। তাতেই নাকি ‘গণতন্ত্রের মন্দির’ অপবিত্র হচ্ছে বলে অনেকেই বলেন। যেমন কি আপনারা সকলেই জানেন কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রির দুই সুন্দরী নায়িকা হল মিমি ও নুসরাত ঠিক তেমনি কলকাতাকে আইপিএল চ্যাম্পিয়ন কোরআন ও গৌতম গাম্ভীর এবারই প্রথমবার সংসদ হলেন।

নুসরত বসিরহাট, মিমি যাদবপুরে এবং গম্ভীর- পূর্ব দিল্লি থেকে বড় মার্জিনে জিতে প্রথমবার সংসদে পা রাখেন। প্রথমবার কোথায় গেলে মানুষের একটা আলাদা উত্তেজনা হয়, দেশের গণতন্ত্রের গর্ভগৃহের সামনে দাঁড়িয়ে জীবনের স্মরণীয় মুহূর্তকে তুলে ধরতে তাই হয়তো তারা ছবি তুললেন। কিন্তু সোশ্যাল মিডিয়ায় কাউকে রেওয়াত করে না, তাঁদেরও করল না।

Abhishek

A Patriotic writer, writes on specially trending topics on Indian politics. Graduted in History. Contact: amitra246@gmail.com

Related Articles

Close