নতুন খবররাজনৈতিকরাজ্য

এবার মোদীর পাশে দাঁড়িয়ে মমতাকে বার্তা দিলেন মাতুয়া বড়মা!

মাতুয়া নেতা তথা তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের খুন নিয়ে সোমবার দিনভর উত্তপ্ত ছিল উত্তর 24 পরগনা ও নদীয়া জেলা। মাতুয়া পরিবারের সদস্য তথা তৃণমূল সাংসদ মমতা বালা ঠাকুর একাধিক জায়গায় রেল ও অবরোধ করেন। আর অন্যদিকে মাতুয়া মহাসঙ্ঘের বড়মা বীণাপাণি ঠাকুর বিজেপির পাশে দাঁড়িয়ে হুমকি দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। তিনি পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রে থেকে নিয়ে আসা নাগরিকত্ব বিল তৃণমূল সমর্থন না করলে, মাতুয়াদের আর তার পাশে নাও পেতে পারেন তৃণমূল। এই দিন দুপুরে বিজেপি নেতা শান্তনু ঠাকুর বড়মা বীণাপাণি দেবীর স্বাক্ষর করা চিঠি নিয়ে সাংবাদিক সম্মেলন করেন। এই চিঠিটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে উদ্দেশ্য করে লেখা।

আপনাদের বলে রাখি এই নাগরিকত্ব বিল লোকসভায় পাস হওয়া বাকি রয়েছে। আর এই অবস্থায় তৃণমূল কংগ্রেসকে এই বিলকে সমর্থন করতে আবেদন করছেন বড়মা বীণাপাণি দেবী।এই বিল একবার কার্যকর হলে মাতুয়াদের দীর্ঘদিনের প্রত্যাশা অনুযায়ী ভারতীয় নাগরিকত্ব লাভ হবে বলে উল্লেখ করা হয়েছে এই চিঠিতে। সাথে মমতা ব্যানার্জি প্রতিশ্রুতি রক্ষা হবে বলে লেখা রয়েছে এই চিঠিতে। যেমন কি আপনারা সকলে জানেন, চলতি মাসে 2 তারিখে ঠাকুরনগরে মাতুয়াদের সভায় হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এই অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখতে গিয়ে নাগরিকত্ব বিল সম্বন্ধে তৃণমূলের সমর্থন চেয়েছিলেন।এছাড়াও তিনি জানিয়েছিলেন এই বিল পাস হলে মাতুয়াদের ও উপকার হবে। আর এই জন্যই অনুষ্ঠানের এক সপ্তাহ পরে মুখ্যমন্ত্রী কে উদ্দেশ্য করে বড়মার চিঠি খুবই তাৎপর্যপূর্ণ হিসাবে লক্ষ্য করা হচ্ছে।

তবে এই চিঠির মধ্যে থাকা স্বাক্ষর নিয়ে প্রশ্ন তুলছেন বড়মার পুত্রবধূ তথা সাংসদ মমতা বালা ঠাকুর। তিনি অভিযোগ করছেন বড়মার বয়স 100 বছর হয়ে গেছে, উনি সই করতে পারবেন না তার এই সই নিয়ে তদন্ত করা হোক। তবে এখানেই শেষ নয় তিনি আরো বলেছেন নাগরিকত্ব বিল পাস হয়ে গেলে তাদের কে প্রবল প্রতিকূলতার মুখে পড়তে হবে। তার দাবি আসামে এনআরসি নিয়ে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে সেই পরিস্থিতি বাংলাতেও ঘটবে।

Related Articles

Back to top button