করোনা আবহে সুখবর দিল মমতা সরকার, শীঘ্রই হতে চলেছে 23 হাজার শূন্য পদের নিয়োগ…

করোনা পরিস্থিতি এখনো পর্যন্ত সেই ভাবে স্বাভাবিক হয়ে উঠেনি পশ্চিমবঙ্গে। এখনো পর্যন্ত করোনাতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু অপরদিকে আবার সুস্থ হওয়ার সংখ্যাও বেড়ে যাচ্ছে। এই পরিস্থিতিতেও রাজ্য সরকারের তরফ থেকে বেকারদের জন্য শূন্য পদে কর্মী নিয়োগ করার কথা ভাবনা চিন্তা করছে। এর আগেও করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গ সরকার। আর এবার বেকারদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিল মমতা সরকার।

 

ইতিমধ্যেই মন্ত্রিসভার বৈঠকে শূন্য পদে নিয়োগ করার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর সূত্রে জানা গেছে চলতি মাসেই অর্থ মন্ত্রকের তরফ থেকে নিয়োগের কথা জানিয়ে দেওয়া হবে। গ্রুপ ডি, গ্রুপ সি, গ্রুপ ডি এই 3টি পদে পদে নিয়োগ করা হবে। মোট 33 হাজার শূন্য পদে নিয়োগ করা হবে। আর এই বিজ্ঞপ্তি খুব শিগগিরই জানানো হবে অর্থ মন্ত্রকের তরফ থেকে। তবে কোন দপ্তরে নিয়োগ করা হবে সেই বিষয়ে এখনো পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে কিছু জানানো হয়নি।

কিন্তু এই বিষয়টি খুব তাড়াতাড়ির মধ্যে জানানো হবে বলে জানা গেছে সরকারের তরফ থেকে।প্রশাসন সূত্রে জানা গিয়েছে যে সব থেকে বেশি শুন্য পদে নিয়োগ হবে গ্রুপ সি তে। এই গ্রুপ সি তে মোট 17,723 জনকে নিয়োগ করবে। গ্রুপ বি তে মোট 9,127 টি শূন্য পদ রয়েছে। এবং গ্রুপ ডি তে 6,780 জনকে নিয়োগ করা হবে। বিশেষভাবে শারীরিক ক্ষমতা সম্পন্ন ব্যক্তিদের জন্য সংরক্ষিত পদ থাকবে। খবর সূত্রে জানা গিয়েছে, পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া হবে।

 

আপনাদের জানিয়ে দিই, 2017 সালে রাজ্যের গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে নিয়োগ করার জন্য পাবলিক সার্ভিস কমিশন কে সম্পূর্ণ দায়িত্ব অর্পণ করেছিল রাজ্য সরকার। এই নতুন আইন পাশ করার পরেই পাবলিক সার্ভিস কমিশন রদ হয়েছিল। কিন্তু এই আইন পাশ করার আগে সমস্ত সরকারি দপ্তরের যত নিয়োগ হত সবগুলি স্টাফ সিলেকশন কমিশনের ওপর দায়িত্ব দেওয়া হতো।  বিশেষ করে গ্রুপ সি এবং গ্রুপ ডি এই দুটো পদে নিয়োগ করার দায়িত্ব ছিল স্টাফ সিলেকশন কমিশনের উপর। এরপর 2017 সালে বিধানসভায় নতুন আইন পাশ করার পরেই তা রদ হয়ে যায়।

More Stories
দেশজুড়ে বাড়ছে করোনা ভাইরাসের থাবা মুজিবের জন্মদিনে বাংলাদেশ সফর বাতিল নরেন্দ্র মোদীর…