জুন মাসের মধ্যেই এসএসসি উত্তীর্ণ পরীক্ষার্থীদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে : মমতা

জুন মাসের মধ্যে এসএসসি উত্তীর্ণ প্রার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী অর্থাৎ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কালীঘাট থেকে সরাসরি শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর সঙ্গে মেয়ো রোডে এসএসসি উত্তীর্ণদের অনশন স্থলে যান।তবে মুখ্যমন্ত্রীর আশ্বাস পাওয়ার পর অনশন এখনই উঠছে কিনা তা বুধবার বিকেল পর্যন্ত কোনো খবর দেয় নি এসএসসি উত্তীর্ণরা। তারা জানিয়েছে রাতে কোর কমিটির বৈঠক হওয়ার পর এর পরবর্তী সিদ্ধান্ত কি নেওয়া হবে তা জানানো হবে। তবে অনশন স্থলে মুখ্যমন্ত্রী আশাকে তার তাদের আন্দোলনের নৈতিক জয় হিসেবেই দেখছেন। বুধবার 28 দিন হয়েছে এই অনশনের।এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনশন মঞ্চে দাঁড়িয়ে বলেন, ‘ এখন নির্বাচনের আদর্শ আচরণবিধি জারি হয়ে গেছে। তাই এখন কোন প্রতিশ্রুতি দেওয়া যাবে না। কিন্তু মুখ্যমন্ত্রীর আশ্বাস দিয়ে তাদের বলেন, এই পুরো বিষয়টি সহানুভূতির সঙ্গে আমরা বিবেচনা করবো। এরপর শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অনশন মঞ্চে দাঁড়িয়ে বলেন,’ জুন মাসের মধ্যে কিছু একটা ব্যবস্থা করতে হবে আমাদের। ‘অনশন মঞ্চে শিক্ষামন্ত্রীকে পাশে দাঁড় করিয়ে অনশনকারীদের মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ যদি আপনারা আমাকে বিশ্বাস করেন তাহলে আমি অনুরোধ করব আপনাদের যে, একটু অপেক্ষা করতে। পার্থদা যে কমিটি গঠন করেছে তারা জুন মাসের মধ্যে সিদ্ধান্ত নেবে। দরকারে আইন পরিবর্তন করার কথা ভাবা হবে। টানা 28 দিন ধরে অনশন করার জন্য অনশনকারীদের অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় এক দশক আগে এই ধর্মতলা তেই সিঙ্গুর নিয়ে টানা 26 দিন অনশন করেছিলেন তিনি। এরপর অনশনকারী দের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,’ আপনারা রাস্তায় পড়ে আছেন, এত কষ্ট করছেন, আমায় বিশ্বাস করে একটু অপেক্ষা করুন।

অনশনে বসার আগে আমাকে জানালে আমি কিছু করতে পারতাম।’ 400 জনকে নিয়ে শুরু হওয়া এই অনশন এর মধ্যে এখন প্রায় আড়াইশো জনের মতো অসুস্থ হয়ে পড়েছেন। কেউ হাসপাতাল রয়েছেন আবার কেউ বাড়ি ফিরে গেছেন। এমনকি এক সন্তানসম্ভবা তরুনীর গর্ভপাতের ঘটনা ঘটেছে এই অনশন স্থলে। কয়েকদিন আগে এই অনশন স্থলে বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু গিয়েছিলেন।  তার সাথে কথা বলতে বলতেই ঘটনাস্থলে অসুস্থ হয়ে পড়েছিলেন এক তরুণী।এসএসসি উত্তীর্ণ অনশনকারী দের পাশে দাঁড়িয়েছেন কবি শঙ্খ ঘোষ, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো মানুষ। মাঝে তাদের পুলিশের হুমকির মুখেও পড়তে হয় বলে জানা গিয়েছে। কিন্তু অনশনকারীদের জেদ এতটাই ছিল যে তারা অনশন চালিয়ে গেছে।

পার্থ চট্টোপাধ্যায় আরও বলেন, ” এভাবে হয় নাকি।  যদি সিরিয়াল অনুসারে না আসে তাহলে বাকিরা কোর্টে চলে যাবে। তখনো শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় হয়তো জানতেন না মুখ্যমন্ত্রী অনশন স্থলে আসছেন।

Subham

Founder and Editor in Chief of The India News. Passionate Writer ! Specially Likes to write on politics,Sports and Entertainment . Graduated in Political science. Contact : Subhamgorai56@gmail.com

Related Articles

Close