আবারও বাংলায় ধেয়ে আসছে বড়সড় প্রাকৃতিক দুর্যোগ, সর্তকতা জারি আবহাওয়া দপ্তরের

গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি এলাকায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ রেখাটি এগিয়ে আসার ফলে এই বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া দপ্তর থেকে খবর পাওয়া গেছে। আর এই জন্যই আজকের সকাল থেকেই মেঘলা আকাশ। এমনকি বেশ কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। নিম্নচাপ এর মধ্যে দিয়েই পশ্চিমবঙ্গ, উড়িষ্যা এবং ছত্রিশগড়ে বর্ষা প্রবেশ করতে চলেছে। আর তার আগেই রাজ্যে মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গত সোমবার পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। আপু আফিস থেকে খবর পাওয়া গেছে আবারো পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে নদী বাঁধ গুলির মেরামতির কাজ শুরু হয়ে গেছে। মৎস্যজীবীদের ও সমুদ্রে যেতে বারণ করা হয়েছে কারন আজ বিকেলের দিকে রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কাল থেকে তাপমাত্রা একটু কম থাকবে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন।

এর আগেই ১০ এবং ১১ জুন প্রাকৃতিক দুর্যোগের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল অমাবস্যার ভরা কোটাল রয়েছে সেই কারণেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকদিনের টানা বৃষ্টির জন্য বাড়তে পারে সমুদ্রের জলোচ্ছ্বাস। আগামীকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।