মাহিন্দ্রার ডুবে যাওয়া ভাগ্যকে পাল্টে দিয়েছে এই SUV, ভাঙছে একবার পর এক রেকর্ড বিক্রি, দামও খুব কম

দেশীয় যানবাহন নির্মাতা মাহিন্দ্রা শুধুমাত্র এস ইউ ভি গাড়ির জন্য পরিচিত। নিঃসন্দেহে এই কোম্পানিটি শীর্ষ পাঁচটি গাড়ি বিক্রেতা কোম্পানির মধ্যে নিজের জায়গা করে রেখেছেন বহু বছর ধরে। টাটা মোটরসের পাশাপাশি মাহিন্দ্রা এমন একটি কোম্পানি যা সারা ভারতবর্ষে প্রতি বছর কয়েক কোটি গাড়ি বিক্রি করে থাকেন। আগামী দিনে মাহিন্দ্রা বেশ কিছু নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে যেমন মাহিন্দ্রা এক্স ইউ ভি ৭০০, মাহিন্দ্রা স্করপিও এন।

মাহিন্দ্রা কোম্পানির এসইউভি রেঞ্জ অনেক পুরনো কিন্তু এটি কোম্পানির সব থেকে বিক্রয় কারী গাড়ি গুলির মধ্যে একটি। গত আগস্ট মাসে মহেন্দ্র বোলেরো বিক্রি হয়েছে সব থেকে বেশি। প্রায় ২ দশক ধরে এই গাড়িটিই নিজের মার্কেট ধরে রেখেছে ধারাবাহিকভাবে। চলতি বছরের আগস্ট মাসে প্রায় ৮২৪৬ টি মাহিন্দ্রা বোলেরো বিক্রি হয়েছে, যার ফলে কোম্পানির বার্ষিক অর্থ বৃদ্ধি হয়েছে ১৫৬ শতাংশ।

এর আগে গত বছর আগস্ট মাসে মহেন্দ্র বোলেরো বিক্রি হয়েছে ৩২১৮ ইউনিট। সময়ের সাথে সাথে মহেন্দ্র বোলেরো নিজেকে অনেকটাই পাল্টে ফেলেছে। এই গাড়ির দাম শুরু হয় ৯.২ লাখ টাকা থেকে।

সম্প্রতি, কোম্পানি Scorpio-N নামে একটি নতুন মডেল লঞ্চ করেছে। এছাড়াও কোম্পানি পুরানো স্করপিও আপডেট করেছে এবং এর নাম দিয়েছে Scorpio Classic। Mahindra Scorpio আগস্ট মাসে ৭,০৫৬ ইউনিট বিক্রি করেছে, যা ২০২১ সালের আগস্টে বিক্রি হওয়া ২,৬০৬ ইউনিটের তুলনায় ১৭১ শতাংশ বার্ষিক বৃদ্ধি পেয়েছে।

XUV700 2022 সালের আগস্টে কোম্পানির তৃতীয় সেরা বিক্রি হওয়া গাড়ি হয়েছে। এই SUV-এর ৬,০১০ ইউনিট বিক্রি হয়েছে৷ Mahindra XUV700 তিনটি ইঞ্জিন বিকল্প নিয়ে এসেছে – 197 bhp 2.0-লিটার পেট্রোল ইঞ্জিন, 153 bhp 2.2-লিটার ডিজেল মোটর, এবং 182 bhp 2.2-লিটার ডিজেল ইঞ্জিন৷