সাত বছর আগের বিশ্বকাপ দিনের রহস্য ফাঁস করলেন মহেন্দ্র সিং ধোনি বললেন…..

2011 সালের 2 এপ্রিল দিনটা কিন্তু সকল ভারতীয়দের ক্ষেত্রে বিশাল গর্বের বিষয়। কারণ ওই দিন ভারত দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেছিল। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়। স্টেডিয়ামের যেখানেই চোখ যাচ্ছিল সেদিকে ভারতের পতাকা দেখা যাচ্ছিল। ভারতের টার্গেট ছিল 275 রান। ভারতীয় ক্রিকেটাররা তা করতে গিয়ে খুব অল্প রানে সচিন এবং শেবাগের মতো দুটো মূল্যবান উইকেট হারায় । এরপর গৌতম গম্ভীর এবং বিরাট কোহলি মিলে কিছুটা এগিয়ে নিয়ে যায় ভারতকে এবং তার কিছুক্ষণ পরেই বিরাট কোহলি আউট হতেই সবাইকে অবাক করে দিয়ে ময়দানে নামতে দেখা যায় ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। তখন সমর্থকদের মনে একটাই প্রশ্ন ইনফর্মে থাকা যুবরাজ সিংকে বাদ দিয়ে তিনি কেন ব্যাটিং অর্ডারে এলেন এখন?

অবশ্য মহেন্দ্র সিং ধোনি তার নিজের আন্দাজে ম্যাচ জিতিয়ে আসেন। এদিন তিনি 79 বলে অপরাজিত 91 রান করেন। আর এদিন 28 বছর পর ভারত দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেন। আর প্রথমবারের জন্য বিশ্বকাপের ট্রফি হাতে ধরেন গ্ৰ্যান্ড মাস্টার।আর সাত বছর পর ভারতের প্রাক্তন অধিনায়ক জানালেন কেন তিনি যুবরাজ সিং এর আগে ব্যাটিং করতে নেমে ছিলেন। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে এর কারণ ফাঁস করলেন তিনি বলেন,”চেন্নাই সুপার কিংস এর হয়ে আই পি এল খেলার সময় তিনি শ্রীলংকার বোলারদের ভালো করে চিনে গিয়েছিলেন।

তাই তিনি ভালো খেলতে পারবেন বলে আত্মবিশ্বাস ছিলেন। তাই সেদিন তিনি যুবরাজ সিংহের আগে ব্যাট করতে নেমে ছিলাম।ধনী আরও বলেন 2011 সালে বেশিরভাগ শ্রীলঙ্কা বোলাররা চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে। আর তিনি আরো বলেছেন মুরলী ধরনের বল আমি অনেকবার নেটে প্র্যাকটিস করার সময় ও খেলেছি। আর ফাইনালের দিন তখন মুরলিধরন বল করছিল তাই আমি ব্যাটিং অর্ডারের পরিবর্তন করে একধাপ এগিয়ে এসেছি। “