খেলাধুলানতুন খবরবিনোদনবিশেষ

সেনার বলিদান ব্যাজগ্লাভস পরে মাঠে নামা এখন অতীত, এবার সেনার বলিদান টি-শার্ট পরে মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি….

বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকে ভারতীয় জার্সি গায়ে দেখা মেলেনি তার, হ্যাঁ আপনারা ঠিকই ধরেছেন এখানে কথা বলা হচ্ছে ভারতীয় উইকেটকিপার তথা ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির। তবে আপাতত রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে দেখা মিলল তার এখানে তিনি তার নিয়মিত ট্রেনিং শুরু করে দিয়েছেন। তবে কবে যে তাকে আবার ভারতীয় দলের হয়ে মাঠে খেলতে দেখা যাবে তার কোন পাক্কা খবর নেই কারো কাছে। তবে নিজেকে ফিট রাখার ক্ষেত্রে কোন প্রকার খামতি রাখছেন না মহেন্দ্র সিং ধোনি।

কখনো বা খেলছেন টেনিস কখনো বা জিমে ঘন্টার পর ঘন্টা ঝড়াচ্ছেন গায়ের ঘাম। জেএসসিএ স্টেডিয়ামে একটি টেনিস টুর্নামেন্ট চলছিল আর সেখানেই দেখা মিলল তার, সেখানে প্রথম ম্যাচে দারুণ জয় পেয়েছেন তিনি। তবে এদিন তাকে লক্ষ্য করা গেল এক আলাদা রূপে। এদিন তিনি স্টেডিয়ামে সেনার বলিদান ব্যাজ আঁকা টি-শার্ট পড়ে টেনিস খেলছিলেন। এইদিন ধনী ডাবলসে বিপক্ষকে 6-0 তে জয় পেলেন। অর্থাৎ বিপক্ষ দলকে তিনি খাতায় খুলতে দেননি এদিন।

তবে এই দিন ধোনি খেলায় যে ভালো প্রদর্শন করেছেন তার থেকে তার টি-শার্টের বেশি আলোচনা চলছে। যেমনটা আমরা এবছর বিশ্বকাপে লক্ষ্য করতে পেয়েছিলাম ধনী প্রত্যেকটি ম্যাচে সেনার বলিদান ব্যাজ আঁকা গ্লাভস পরে মাঠে নেমেছিলেন। আর তারপরই দেশজুড়ে ধনীর সমালোচনা শুরু হয়েছিল। যেখানে সকল দেশবাসীয় ধোনির এরকম এক পদক্ষেপকে সমর্থন জানিয়েছিল।

আর অন্যদিকে এই নিয়ে আইসিসি আর বিসিআই এর মধ্যে চাপান- উতোর চলছিল। স্পেশাল ফোর্স এর সর্বোচ্চ সম্মান হিসেবে তুলে ধরা হয় এই বলিদান ব্যাজ। প্যারা- কমান্ডো দের পোশাকে লক্ষ্য করা যায় এই বলিদান ব্যাজ। তাই সকল সাধারণ মানুষ এই ব্যাজটি ব্যবহার করতে পারবেন না তবে মহেন্দ্র সিং ধোনি যেহেতু ভারতীয় সেনার লেফটেন্যান্ট পদে রয়েছেন তাই তিনি সেনার বলিদান ব্যাজ ও সেনার বলিদান টি-শার্ট পরে মাঠে নেমেছেন।

Related Articles

Back to top button