Skip to content

মহেন্দ্র সিং ধোনি কিনলেন প্রথম ইলেকট্রিক কার, রেঞ্জ ৭০০ কিলোমিটারেরও বেশি! কয়েক মিনিটেই হবে ফুল চার্জ

বাইক এবং গাড়ির অনুরাগী প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁর গ্যারেজে আরেকটি দুর্দান্ত বৈদ্যুতিক গাড়ি যুক্ত করেছেন। মাত্র কয়েকদিন আগে, ধোনি তাঁর গ্যারেজে দুটি দুর্দান্ত ১৯৮০ ইয়ামাহা বাইক অন্তর্ভুক্ত করেছিলেন। ডিজেল ও পেট্রোলের পর এখন ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিও বৈদ্যুতিক গাড়ির সংগ্রহ শুরু করেছেন, যা সেরা রেঞ্জ দেয়।

ধোনি তাঁর ইভি লাইনআপের প্রথম বৈদ্যুতিক গাড়ি হিসাবে কিয়া ইভি৬কে জায়গা দিয়েছেন। সম্প্রতি, মহেন্দ্র সিং ধোনি একটি দুর্দান্ত বৈদ্যুতিক গাড়ি কিনেছেন, যা একবার চার্জে ৭০০ কিলোমিটারেরও বেশি রেঞ্জ দেয়। এটি মাত্র ১৮ মিনিটে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ হয়ে যায়। আসুন জেনে নেওয়া যাক গাড়িটির সম্পর্কে বিস্তারিত তথ্য।

আসলে, মহেন্দ্র সিং ধোনিকে সম্প্রতি কিয়ার একটি বৈদ্যুতিক গাড়ি চালাতে দেখা গেছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ধোনি সম্প্রতি একটি সিলভার রঙের কিয়া ইভি৬ বৈদ্যুতিক গাড়ি কিনেছেন। ভারতে এই বৈদ্যুতিক গাড়ির দাম ৫৯.৯৫ লক্ষ টাকা থেকে শুরু হয়ে ৬৪.৯৫ লক্ষ টাকা পর্যন্ত যায়। এই গাড়িতে ৭৭.৪ কিলোওয়াট ব্যাটারি প্যাক দেখা যায়। কোম্পানীর দাবি যে, এটি একবার চার্জে ৭০৮ কিলোমিটার রেঞ্জ দেয়।

বিশেষ বিষয় হল এই গাড়ির ব্যাটারি ১৮ মিনিটে ১০ শতাংশ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করা যায়। ইভি৬এর বৈশিষ্ট্যের কথা বললে, এতে অনেক বিলাসবহুল বৈশিষ্ট্য দেখা যায়। ইভি৬ ইনফোটেইনমেন্ট সহ ড্রাইভার ডিসপ্লের জন্য একটি ফ্লোয়িং কার্ভড এইচডি ডিসপ্লে স্ক্রিন থাকে। সামনের দুটি সিটে জিরো গ্র্যাভিটি রিক্লাইন ফাংশন থাকে, যেখানে একাধিক চার্জিং বিকল্প, অ্যাম্বিয়েন্ট লাইটিং, প্যানোরামিক সানরুফ, হোম ডিভাইস চার্জ করার জন্য পিছনের সিটের নিচে পাওয়ার আউটলেট ইত্যাদির মতো বৈশিষ্ট্য থাকে।