করোনা ভাইরাসের জেরে এবছর বাতিল হতে পারে আইপিএল 2020, উদ্বোধনী ম্যাচের টিকিট বিক্রি বন্ধ

যার ভয় সবাই করছিল সেটাই হতে চলল। শেষ পর্যন্ত আইপিএলেও থাবা বসাতে চলেছে করোনা ভাইরাস। যদিও এ নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল আশ্বাস দিলেও প্রথমেই ব্যাকফুটে চলে গেল আইপিএলের 13 তম সংস্করণ। 24 শে মে পর্যন্ত দেশের বিভিন্ন জায়গায় এই আইপিএল খেলা হবে।

এই মাসেই 29 শে মার্চ আইপিএলের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস এর মধ্যে ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আর 29 শে মার্চ উদ্বোধনী ম্যাচের দিনে টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করে দিল মহারাষ্ট্রের সরকার। খবর সূত্রে জানা গিয়েছে এই ম্যাচের টিকিট বিক্রি করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে শিবসেনা সরকার।

এক জায়গায় বহু মানুষের সমাবেশ হওয়ার কারণে করোনা ভাইরাস ছড়াতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে তাই টিকিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে তাঁর সরকার। দক্ষিণ এশিয়ার দেশগুলোতে ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। সারা বিশ্বজুড়ে এই করোনা ভাইরাস থাবা বসাচ্ছে। বহু মানুষ এতে আক্রান্ত হয়েছেন এবং বহু মানুষ মারাও গেছেন। এখনো পর্যন্ত খবর অনুসারে এই ভাইরাসে মারা গেছেন 4389 জন। এবং আক্রান্তের সংখ্যা প্রায় 1,22,289।

কিন্তু এই ভাইরাসে প্রায় 67000 মানুষ আক্রান্ত হয়েও বর্তমানে এখন সুস্থ হয়ে উঠেছেন বলে খবর পাওয়া গেছে। আমাদের দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন 61 জন। মুম্বাই শহরে দুই জনের শরীরে COVID-19 পজিটিভ পাওয়ার পর গোটা শহর জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়েছে সরকারের তরফ থেকে। সরকারি ভাবে জানানো হয়েছে যে, বুধবার পর্যন্ত মহারাষ্ট্র এই করোনা ভাইরাসে 7 জন আক্রান্ত হয়েছেন। এই সাতজনের মধ্যে 5 জন পুনের।

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে এ সম্পর্কে জানিয়েছেন, দরকার পড়লে এ বছরের জন্য আইপিএল বাতিল করে দেওয়া হবে। বিসিসিআই আধিকারিকদের সঙ্গে আমরা এ ব্যাপারে আলোচনা করব। এই আলোচনায় সিদ্ধান্তের কথা পরে জানানো হবে বলে বলেছেন তিনি।