মোদি ম্যাজিকের দরুন! এখন মাত্র 30 টাকার বিনিময়ে করাতে পারেন 5 লক্ষের চিকিৎসা পরিষেবা।

প্রতিবারের মতো এবারও মোদি সরকার জনসাধারণের জন্য একটি 30 টাকার ম্যাজিক নিয়ে এলো। হ্যাঁ এটা এক ধরনের ম্যাজিকই বলতে পারেন। মাত্র 30 টাকা জমা করলে আপনার চিকিৎসার খরচ বাঁচতে পারে 5 লক্ষ টাকা পর্যন্ত। শুনে অবাক লাগলো তো? কিন্তু এটাই সত্যি হতে চলেছে। আয়ুসমান ভারত যোজনা প্রকল্পের প্রধানমন্ত্রীর জন্য আরোগ্য যোজনার ভিতরে সাধারণ মানুষেরা  এই সুবিধাটির পাবেন। এমন অনেক মানুষ আছে যারা টাকার অভাবে ঠিকমতো চিকিৎসা করাতে পারেনা। তাদের জন্য বিশেষ করে এই প্রকল্পটি চালু করা হয়েছে মোদি সরকারের তরফ থেকে।

এই প্রকল্পে যারা রেজিস্টার করবে তাদেরকে একটি করে গোল্ডেন কার্ড দেওয়া হবে। আর এই গোল্ডেন কার্ডই ব্যবহার করে শহরের নানান নামি দামি হসপিটালে সাধারণ মানুষেরা চিকিৎসার সুযোগ পাবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাঁচিতে 23 শে সেপ্টেম্বর এই প্রকল্পটির শুভ উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বলেন এই প্রকল্পটিতে কোন কাগজ কোন টাকা পয়সা লাগবে না। গরিব এবং অভাবী মানুষদের জন্য 5 লক্ষ টাকা করে স্বাস্থ্য বীমা দেওয়া হবে।মেডিকেল কার্ডটিতে রোগীর চিকিৎসা সম্পর্কিত যাবতীয় তথ্য লেখা থাকবে। তাই চিকিৎসা চলাকালীন রোগীর কাছে ওই কার্ডটি থাকা বাধ্যতামূলক। যদি এ বিষয়ে আরো বিশদে জানার থাকে তাহলে mera.pmjay.gov.in এই ওয়েবসাইটে দেখে নিতে পারেন। অথবা আপনি কল করতে পারেন 14555 এই হেল্পলাইন নম্বরটিতে।

আবার অপরদিকে উত্তর প্রদেশের সরকারও এই স্বাস্থ্য বীমা টি নিয়ে এসেছে PMJAY এই স্বাস্থ্য বীমাটি। যেখানে রাজ্যের প্রায় 1.18 কোটি দরিদ্র মানুষ উপকৃত হবেন। এখনো পর্যন্ত এই প্রকল্পটিতে 274 টি হাসপাতালকে তালিকাভুক্ত করা হয়েছে। আবার আরো 700 টি হাসপাতাল এই প্রকল্পটিতে যুক্ত করার জন্য আগ্রহী হয়েছেন।

আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।