অগ্নিমূল্য বাজারে LPG গ্যাস সিলিন্ডার বুকিং এ মিলবে ৯০০ টাকা অব্দি ক্যাশব্যাক, বুকিং পদ্ধতি জানতে

করোনা মহামারীর মধ্যে ব্যাপকভাবে দাম বেড়েছে পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের। রান্নার গ্যাসের দাম অনেক জায়গাতেই পৌঁছে গেছে ৮৫০ টাকার উপর। কলকাতায় অবশ্য ১৪.২‌ কেজি ঘরোয়া ব্যবহারের এলপিজি সিলিন্ডারের দাম ৮৬১ টাকা অন্যদিকে দিল্লিতে এলপিজি সিলিন্ডার এর বর্তমান দাম ৮৩৪.৫০ টাকা। একদিকে করোনা পরিস্থিতিতে নাজেহাল দেশ। সাধারণ মানুষের দুবেলা দুমুঠো খাবার মুখে তুলতে হিমশিম খেয়ে যাচ্ছে। রীতিমতো পকেটের টান পড়েছে আমজনতার। এরই মাঝে প্রত্যেক মাসেই কম বেশি দাম বেড়েই চলেছে রান্নার গ্যাসের।

সাধারণ মানুষেরা রান্নার গ্যাসের ক্ষেত্রে তেমন কোনো ছাড় পেয়ে থাকেন না। তবে গ্রাহকদের অসুবিধার কথা মাথায় রেখে পেটিএম নিয়ে এলো বড় অফার। জানা গেছে কোন গ্রাহক যদি প্রথমবার পেটিএম এর মাধ্যমে এলপিজি সিলিন্ডার বুক করেন তাহলে নগদ ৯০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন তিনি। একদিকে সাধারণ মানুষের যখন পকেটের টান অন্যদিকে এই অফার স্বভাবতই কিছুটা স্বস্তি আনবে বলে মত বিশেষজ্ঞদের। আসুন দেখে নেওয়া যাক কীভাবে পেটিএম (Paytm) এর মাধ্যমে বুক করবেন আপনার এলপিজি গ্যাস (LPG Gas) :-

Gas cylinder

১) সর্বপ্রথম গ্যাস বুকিং এর জন্য আপনাকে ডাউনলোড করতে হবে পেটিএম অ্যাপস টি।

২) এরপরই পেটিএম এ খুলতে হবে একটি অ্যাকাউন্ট।

৩) এরপর গ্যাস বুক করার জন্য আপনাকে পেটিএম অ্যাপ এ show more অপশনে ক্লিক করতে হবে এখানেই আপনি দেখতে পাবেন Recharge and pay bills নামক একটি অপশন।

৪) এই অপশনে ক্লিক করলে গ্যাস বুকিং অপশনটি দেখতে পাবেন। এখান থেকে আপনাকে বেছে নিতে হবে প্রোভাইডারের নাম অর্থাৎ ইনডেন গ্যাস এইচপি গ্যাস এবং ভারত গ্যাসের মধ্যে সর্বারহকারীর নাম বেছে নিতে হবে আপনাকে।

৫) এরপর আপনাকে দিতে হবে মোবাইল নাম্বার অথবা এলপিজি আইডি বা এক কথায় গ্রাহক নাম্বার। এরপর প্রসেস বাটন ক্লিক করলে আপনার সামনে চলে আসবে পেমেন্ট অপশন। পেমেন্ট টি সম্পূর্ণ করলেই আপনার ক্যাশ বাড়িতে বসেই বুকিং করা হয়ে যাবে।Paytm

পেটিএম এর পক্ষ থেকে অফিশিয়ালি জানানো হয়েছে যে প্রথমবার কোন ইউজার যদি একসাথে তিনটি এলপিজি গ্যাস বুক করেন তাহলে তিনি ৯০০ টাকা অব্দি ক্যাশব্যাক নিতে পারেন।এছাড়াও পেটিএম ব্যবহারকারীরা পাবেন পেটিএম ফাস্ট পয়েন্ট যা আগামী দিনে আপনি ব্যবহার করতে পারবেন। তবে মনে রাখবেন পেটিএম এর দ্বারা প্রথমবার গ্যাস বুক করলেই পাবেন এই অফার।