এবার স্থল পথেই নয়, আকাশ পথেও উড়বে বাইক, টেক অফের জন্য তৈরি তো?

খুব উড়ছেন বুঝি?? মাটিতে পা পড়ছে না?? আরে বাবা অহংকারের কথা বলছি না। কথা বলছি এমন একটা দিন এবার রাস্তায় চলেছে যখন আপনার বাইক আর রাস্তায় চলবে না চলবে একেবারে আকাশে। হ্যাঁ হ্যাঁ চোখের মাথা যায়নি, ঠিকই দেখেছেন আপনি। এ কোন বলিউড বা হলিউডের সিনেমার স্ক্রিপ্ট নয়, একেবারে বাস্তব কথা।

উড়ুক্কু বাইক- এক্সতুরিসমো লিমিটেড এডিশন (XTURISMO Limited Edition) তৈরি করে ফেলেছে জাপানি স্টার্ট-আপ সংস্থা এয়ারউইনস টেকনলোজিস (AERWINS)। ঠিক যেন স্টার ওয়ার্স (Star Wars) ছবির ‘স্পিডার বাইক'(Speeder bike)। আজ এই প্রতিবেদনের সঙ্গে এমন একটি ভিডিও দিয়েছি আপনাকে যা দেখলে সত্যি মাথা ঘুরে যাবে আপনার।

৩০০ কেজি ওজনের এই বাইক প্রতি ঘন্টায় চলে যেতে পারে ১০০ কিলোমিটার। টানা ৪০ মিনিট এই একই গতিতে উড়ে যেতে পারে এই বাইক। ডেট্রয়েটে অটো শোয়ে পরীক্ষামূলকভাবে এই ফ্লাইং বাইক – এর উড়ান দেখে তাজ্জব হয়ে গেছে সকলেই। ফ্লাইং কার তো আগেই ছিল, এবার প্রথম উড়ন্ত বাইকও চলে এলো বাজারে।

আগামী বছর এই বাইক বিক্রির কথা চিন্তাভাবনা করছে নির্মাণকারী সংস্থা। ইতিমধ্যেই অফিশিয়াল ওয়েবসাইডে এই বাইকের অর্ডার নেওয়া শুরু হয়ে গেছে। নীল কালো এবং লাল এই তিনটি রঙে পেয়ে যাবেন এই উড়ন্ত বাইক। এই বিশেষ বাইকের দাম ৭৭৭,০০০ মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় ৬ কোটি টাকা।

তাহলে আর দেরি কি এখনই অর্ডার করে ফেলুন এই বাইক আর ডোরেমনের নবিতার মত আকাশপথে উড়ে চলে যান গন্তব্যস্থলে। সত্যি এবার আকাশ ছোঁয়ার স্বপ্ন হতে চলেছে সত্যি।