দেশনতুন খবরবিশেষরাজনৈতিক

রাজ্যে উত্থান হচ্ছে বিজেপির, কমছে তৃণমূলের আসন, আভাস VMR-এর জনমত সমীক্ষার…

রাজ্যে ভোট গণনার দিন ও ভোট গ্রহণের দিন ঘোষণা হয়ে গেছে। এখন রাজ্যে বিজেপির লক্ষ্য রয়েছে অন্তত 23 টি আসনে জেতার।কিন্তু সেই লক্ষ্য পূরণ না হলে বাংলায় প্রথম বার দুই অঙ্কের আসনে পৌঁছাতে সক্ষম হচ্ছে গেরুয়া শিবির। কিন্তু ভোটের আগে প্রাক-নির্বাচনী সমীক্ষা চালিয়েছে টাইমস নাও-ভিএমআর। এই TIMES NOW এর জনমতের সমীক্ষা অনুযায়ী রাজ্যে 42 টি আসনের মধ্যে 31 টি আসন পেতে চলেছে তৃণমূল কংগ্রেস, আর অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে ডাক দিয়েছে রাজ্য 42 টি থেকে 42 টি আসনে পাবেন তারা। ফলে এটা পরিষ্কার হয়ে গেল যে তৃণমূলের পক্ষে ঘটনা খুব একটা সুখকর নয় যা রাজনৈতিক মহলের একাংশের দাবি করছেন অনেকে। আর বাকি 11 টি আসন পেতে পারে বিজেপি বলছে জনমত সমীক্ষা।

তবে এবার দিলীপ ঘোষের উত্থানের সঙ্গে সমানুপাতিক ভাবে গুরুত্ব কমছে বামেদের। গত 34 বছর শাসন চালানোর পরও আসন্ন লোকসভা ভোটে একটাও আসন নিশ্চিত করতে পারছে না এই সিপিএম। তবে এবারে জনমত অনুযায়ী কংগ্রেস ও একটা আসন পাচ্ছে না। তবে এই সমীক্ষা অনুযায়ী শুধুমাত্র যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন্তা বাড়বে তা নয় যত চাপ বাড়তে চলেছে কংগ্রেস ও সিপিএম এর ওপর। টাইমস নাও এর চালানো এই সমীক্ষা অনুযায়ী জানতে পারা গেছে রায়গঞ্জের আসনেও নাকি হারাতে চলেছে বামেরা। ফলে সম্পূর্ণ শূন্য হতে চলেছে ফল আলিমুদ্দিনের ম্যানেজারদের। আর ঠিক এই একই অবস্থা তে রয়েছে কংগ্রেস ও।সমীক্ষা অনুযায়ী যা জানতে পারা গেছে তাতে লক্ষ্য করা আছে বাংলাতে তারা নাকি কোন আসন পাচ্ছেন না এবার। তবে বাংলায় বিজেপি যে 23 টি আসন দখলের স্বপ্ন দেখতে শুরু করেছিলেন সেটা সম্পূর্ণ হচ্ছে না যা জানা যাচ্ছে এই সমীক্ষা অনুযায়ী। তবে যে শুধু বিজেপি স্বপ্ন নয়, তৃণমূলের স্বপ্ন পূরণ হচ্ছে না কারণ তৃণমূলের সরকার ডাক দিয়েছিল বাংলায় তারা 42 টিকে 42 টি আসন দখল করবে ।

তবে এই সমীক্ষা অনুযায়ী সেটা সম্পন্ন হচ্ছে না বলে জানতে পারা গেছে। তবে যে সমীক্ষায় সমস্ত কিছুটা বলে দেবে এটা নয় বাস্তবে এই ঘটনা যে সম্পূর্ণ সত্য হবে কি না তা বলতে পারবে একমাত্র সময়। তবে দিন দিন মোদি সরকারের জনপ্রিয়তা বেড়েই চলেছে আর এবার সীমান্ত পেরিয়ে পাকিস্তানের ওপর আঘাত করার ঘটনা মানুষের ওপর ছাপ ফেলতে পেরেছে যার ভালো ফল পাবে এই আসন্ন নির্বাচনে বিজেপি।

Related Articles

Back to top button